প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

শিশুদের ওপর নির্যাতন হলে কঠোর ব্যবস্থা: প্রধানমন্ত্রী

17
‘করোনায় আওয়ামী লীগের ৫২২ নেতাকর্মী প্রাণ হারিয়েছেন’
পড়া যাবে: < 1 minute

ঢাকা : শিশুদের ওপর নির্যাতন হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ সোমবার (৫ অক্টোবর), গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ ২০২০ এর উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা জানান তিনি।

এসময় প্রধানমন্ত্রী বলেন, করোনা মাহামারির মধ্যে শিশুদের স্বাস্থ্য সুরক্ষার কথা ভেবে অনলাইন ক্লাসের ব্যপকতা আরো বাড়ানো হবে। শ্রেণিকক্ষে প্রযুক্তির ব্যবহারও আরো বাড়ানো হবে।

তিনি আরো বলেন, শিশুদের সৃজনশীলতা বাড়ানোর উপায় হিসেবে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে সরকার। করোনার কারণে ঘরে আটকে থাকা বাচ্চাদের কাছের পার্কে, মাঠে নিয়ে খেলাধুলার ব্যবস্থা করার জন্য বাবা মায়েদের প্রতি আহ্বান জানান তিনি।

আরও পড়ুন:  ওসি প্রদীপের স্ত্রীর সম্পত্তি দেখভালে রিসিভার নিয়োগ হচ্ছে

প্রধানমন্ত্রী জানান, এখন পর্যন্ত প্রাথমিক থেকে উচ্চ শিক্ষা পর্যন্ত ১ কোটি ৩০ লাখ শিশু উপবৃত্তি পাচ্ছে মোবাইল ফোনের মাধ্যমে। করোনার মহামারির মধ্যেও এই টাকা পাঠানো বন্ধ হয়নি। বিশেষ শিশুদের দিকেও বিশেষ নজর রেখেছে সরকার। এছাড়া ঘরে বাইরে শিশুদের সার্বিক নিরাপত্তা বাড়াতেও কার্যকর ব্যবস্থা রয়েছে সরকারের।
নিউজটি পড়া হয়েছে 15 বার

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।