প্রচ্ছদ বিজ্ঞান ও প্রযুক্তি

১৫ হাজার টাকা বাজেটের সেরা ৫টি মোবাইল

17
১৫ হাজার টাকা বাজেটের সেরা ৫টি মোবাইল
পড়া যাবে: 2 মিনিটে

সেরা সস্তার ফোনটি এমন একটি শিরোনাম যার জন্য উত্তপ্তভাবে লড়াই করা হয়েছিল, আসলে, স্মার্টফোন বাজারের নীচের প্রান্তটি তাত্ক্ষণিকভাবে সর্বাধিক প্রতিযোগিতামূলক, নির্মাতারা প্রতিদ্বন্দ্বীদের তুলনায় আরও চশমা এবং বৈশিষ্ট্যগুলিতে নিখরচায় করার জন্য যতটা সম্ভব চেষ্টা করে থাকে।

নিচে ১৫০০০ টাকা দামের সেরা কিছু মোবাইল এর তালিকা দেয়া হল

রিয়েলমি নারজো ১০
অ্যানড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমে নতুনভাবে লঞ্চ করা রিয়েলমি নারজো ১০ স্মার্টফোনটি চলছে। ফোনটি অক্টা-কোর (২ × ২.০ গিগাহার্টজ কর্টেক্স-এ৭৫ এবং ৬ × ১.৮ গিগাহার্টজ কর্টেক্স-এ ৫৫) প্রসেসর দ্বারা চালিত। এটি মিডিয়াটেক হেলিও জি ৮০ (১২ এনএম) চিপসেটে চলে। এটিতে ৪ জিবি র‌্যাম এবং সর্বাধিক ১২৮ জিবি অভ্যন্তরীণ স্টোরেজ রয়েছে। এটি ৫০০০ এমএএইচ ব্যাটারি দ্বারা সমর্থিত। স্মার্টফোনে সংযোগ বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে ওয়াইফাই, ব্লুটুথ, জিপিএস, ভোল্ট এবং এটি একটি ভাল পছন্দ।

রিয়েলমি সি৩
রিয়েলমি সম্প্রতি এন্ট্রি-লেভেল রিয়েলমে সি৩ বাংলাদেশে চালু করেছে। হ্যান্ডসেটটি রিয়েলমি সি৩ এ আপগ্রেড করে এবং ডুয়াল রিয়ার ক্যামেরা এবং একটি অক্টা-কোর – (২ × ২.০ গিগাহার্টজ কর্টেক্স-এ ৭৫ এবং ৬ × ১.৭ গিগাহার্টজ কর্টেক্স-এ ৫৫) প্রসেসরের মতো আপগ্রেড সহ আসে। রিয়েলমি সি৩ এর দুটি ভেরিয়েন্ট রয়েছে: ৩২ জিবি স্টোরেজ সহ ৩ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি অনবোর্ড স্টোরেজ সহ ৪ জিবি র‌্যাম।

আরও পড়ুন:  ৫ মিনিট চার্জে দেড় ঘণ্টা ইউটিউব দেখা যাবে

স্যামসং গ্যালাক্সি এম ২০
স্যামসং গ্যালাক্সি এম ২০ হ’ল স্যামসাংয়ের প্রচণ্ড প্রতিযোগিতামূলক কম দামের বাজার। এটি স্পেসিফিকেশনগুলি সরবরাহ করে যা যথেষ্ট ভাল। Exynos 7904 প্রসেসরটি বিশেষত মান বিভাগের জন্য ছিল এবং বেশ ভাল কাজ করে। ডিসপ্লেটি বড় এবং খাস্তা, এবং ব্যাটারির জীবন খুব ভাল। যাইহোক, ক্যামেরাগুলি একেবারে খারাপ দিক থেকে রয়েছে এবং স্যামসাংয়ের ইউআই স্প্যামি বিজ্ঞাপন এবং বিজ্ঞপ্তিগুলিতে ছড়িয়ে পড়েছে। গ্যালাক্সি এম ২০ স্যামসাং অনুরাগীদের কাছে আবেদন করবে যারা দুর্দান্ত মান খুঁজছেন।

শাওমি রেডমি ৭
বর্তমানে সেরা স্মার্টফোন ব্র্যান্ড শাওমি সস্তা দামের সাথে একটি নতুন স্মার্টফোন শাওমি রেডমি ৭ প্রকাশ করেছে। এটি ৬.২৬ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে, ৪০০০ মিমি ব্যাটারি, ২ বা ৩ জিবি র‌্যাম এবং ৩২ জিবি রুমের মতো অনেকগুলি ভাল বৈশিষ্ট্য দেয়। এতে ব্যাকসাইডে ১২+২ এমপি ডুয়াল ক্যামেরা রয়েছে এবং সেলফি তোলার জন্য ফন্টের পাশে 8 এমপি রয়েছে এটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং একটি ভাল প্রসেসর সহ আসে। এর রঙটি দেখতে খুব আকর্ষণীয়। যে লোকেরা মিডল রেঞ্জের স্মার্টফোন কিনতে চান, তাদের জন্য এটি চিপ রেট সেরা স্মার্টফোন বলে।

আরও পড়ুন:  অস্তিত্ব টেকাতে ক্লাউডে জোর দিচ্ছে হুয়াওয়ে

অপো এ ৫এস
অপো এ ৫এস ইতিমধ্যে স্থানীয় বাজারে এসেছে। এটি ইতিমধ্যে এপ্রিল ২০১৯ এ চালু হয়েছে . এটি পিছনে একটি ১৩+২ এমপি ডুয়াল ক্যামেরা এবং একটি ৮এমপি সেলফি ক্যামেরা সরবরাহ করে । এটিতে ৪২৩০ এমএএইচ ব্যাটারি, ওরিও সংস্করণ ৮.১ রয়েছে। এটিতে ৬.২ ইঞ্চি ডিসপ্লে এবং ডুয়াল সিম সমর্থিত ক্ষমতাও রয়েছে। এর র‌্যামটি ২ জিবি এবং অভ্যন্তরীণ স্টোরেজ ৩২ জিবি। তার জন্য, এটি একটি স্বল্প বাজেটের ফোন। যারা স্বল্প বাজেটের স্মার্টফোন কিনতে চান তাদের জন্য সহায়ক।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।