প্রচ্ছদ অপরাধ

বেগমগঞ্জের ত্রাস আ’সামিরা, দেলোয়ার বাহিনীর সদস্য : র‍্যাব

25
বেগমগঞ্জের ত্রাস আ’সামিরা, দেলোয়ার বাহিনীর সদস্য : র‍্যাব
পড়া যাবে: < 1 minute

নোয়াখালীর বেগমগঞ্জে নারীকে বি’ব’স্ত্র করে নি’র্যা’তন, ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভা’ই’রালের ঘটনায় দেলোয়ার বাহিনীর প্রধান দেলোয়ার হোসেনকে (২৬) অ’স্ত্র’স’হ গ্রে’প্তা’র করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। পরে তার দেওয়া স্বীকারোক্তি অনুযায়ী, মা’ম’লার প্রধান আ’সা’মি নুর হোসেন ওরফে বাদলকেও (২০) গ্রে’প্তা’র করা হয়।

আজ সোমবার দুপুরে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে র‌্যাব-১১-এর প্রধান কার্যালয়ে সংবাদ সম্মেলনে ব্যাটালিয়ন অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল খন্দকার সাইফুল আলম বলেন,

‘গতকাল রোববার গভীর রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানার শিমরাইল এলাকায় একটি বাসে অ’ভি’যান চালিয়ে দেলোয়ার হোসেনকে একটি পি’স্ত’ল, দুই রাউন্ড গু’লিসহ গ্রে’প্তা’র করা হয়। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী, ঢাকা জেলার কামরাঙ্গীরচর এলাকা থেকে রাতেই বাদকে গ্রে’প্তা’র করে র‌্যাব।

আরও পড়ুন:  ডা. সাবরিনা তিন দিনের রিমান্ডে

নোয়াখালীর বেগমগঞ্জে অনৈতিক প্রস্তাবে রাজি না হওয়ায় গৃহবধূকে বি’ব’স্ত্র করে নি’র্যা’তনের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেওয়া হয় বলে ভুক্তভোগী নারী (৩৭) মা’ম’লার এজাহারে উল্লেখ করেছেন।

ঘটনার ৩২ দিন পর গত রোববার ওই নারী বেগমগঞ্জ থানায় দুটি মা’ম’লা করেন। একটি মা’ম’লা করেন নারী ও শিশু নি’র্যা’ত’ন দ’ম’ন আইনে, অন্যটি প’র্নো’গ্রা’ফি নিয়ন্ত্রণ আইনে।

দুই মা’ম’লাতেই নয়জনকে আ’সা’মি করা হয়েছে। এরা হলেন- বাদল, মো. রহিম, আবুল কালাম, ইস্রাফিল হোসেন, সাজু, সামছুদ্দিন সুমন, আবদুর রব, আরিফ ও রহমত উল্যা। তাদের সবার বাড়ি বেগমগঞ্জে।

মামলার এজাহারে ওই নারী অ’ভি’যো’গ করেছেন, স্বামীকে বেঁধে রেখে আসামিরা তাঁকে ধ’র্ষ’ণের চেষ্টা করেন। তারা ঘটনার ভিডিওচিত্র ধারণ করেন।

এক মাস ধরে তাঁরা এই ভিডিও ছড়িয়ে দেওয়ার হু’ম’কি দিয়ে তাঁকে অনৈতিক প্রস্তাব দিচ্ছিলেন। প্রস্তাবে রাজি না হওয়ায় তাঁরা ফেসবুকে ভিডিওটি ছেড়ে দেন।

আরও পড়ুন:  এমপি পাপুলের স্ত্রী ও শ্যালিকাকে জিজ্ঞাসাবাদ করছে দুদক

এই মা’ম’লায় আসামি হিসেবে দেলোয়ারের নাম নেই। এখন পর্যন্ত বাদল, আবদুর রহিম ও রহমত উল্লাহকে গ্রে’প্তা’র দেখানো হয়েছে। রহিম ও রহমত উল্লাহকে নোয়াখালী থেকে গ্রে’প্তা’র করা হয়েছে। নোয়াখালীর একটি আদালত এরইমধ্যে রহিম ও রহমত উল্লাহকে জিজ্ঞাসাবাদের জন্য তিন দিনের রি’মা’ন্ড মঞ্জুর করেছেন।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 8
    Shares