প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

নোয়াখালীর ঘটনা আইয়্যামে জাহিলিয়াত হার মেনেছে: বাবুনগরী

16
নোয়াখালীর ঘটনা আইয়্যামে জাহিলিয়াত হার মেনেছে: বাবুনগরী
পড়া যাবে: < 1 minute

নোয়াখালীর বেগমগঞ্জে এক নারীকে বিবস্ত্র করে নির্যাতন চালানোর ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব, হাটহাজারী মাদরাসার শায়খুল হাদীস ও শিক্ষাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী।  

তিনি বলেন, ‘দ্রুত সময়ের মধ্যে অভিযুক্তদের গ্রেফতার করে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে, নাহলে সারাদেশ উত্তাল হয়ে উঠবে। ’ 

সোমবার (৫ অক্টোবর) সংবাদ মাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে তিনি এ দাবি জানান। 

বিবৃতিতে হেফাজত মহাসচিব বলেন, ‘সম্প্রতি সময়ে দেশে ধর্ষণের ঘটনা উদ্বেগজনক মাত্রায় বেড়েছে। সংবাদপত্রের ভাষ্য অনুযায়ী নোয়াখালির এ ঘটনা আইয়্যামে জাহিলিয়াতকেও হার মানিয়েছে।  এ ঘটনার বিবরণ শুনে আমার হৃদয়ে রক্তক্ষরণ হয়েছে।  মানুষ কিভাবে এতটা হিংস্র হতে পারে! বর্বরোচিত কায়দায় এভাবে কোন মা-বোন নির্যাতনের শিকার হওয়ার পর চুপ করে ঘরে বসে থাকা যায় না। ’

আরও পড়ুন:  জলবায়ু পরিবর্তন মোকাবিলায় প্রধানমন্ত্রীর নেতৃত্ব বিশ্বে স্বীকৃত : পররাষ্ট্রমন্ত্রী

আল্লামা বাবুনগরী বলেন, ঘটনাটি একমাস আগের হলেও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী লম্পটদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নিতে পারেনি।  এটা অত্যান্ত দুঃখজনক।  

তিনি আরও বলেন, পর্দা নারীর মৌলিক অধিকার।  পর্দাতেই নারী সর্বাধিক নিরাপদ।  নারীকে নিরাপদে রাখতে পারলে তখন ব্যক্তি, দেশ, জাতি ও সমাজ, সংসার সবকিছুই নিরাপদ।  ধর্ষণ, নারী নির্যাতন এসব রোধে পর্দা বাধ্যতামূলক করার বিকল্প নেই।

হুঁশিয়ারী উচ্চারণ করে বাবুনগরী বলেন, নিকট সময়ের মধ্যে বর্বোরোচিত নোয়াখালীর এ ঘটনায় প্রকৃত দোষীদের গ্রেফতার করে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত না করলে এর প্রতিবাদে গোটা দেশ উত্তাল হয়ে উঠতে পারে।
নিউজটি পড়া হয়েছে 22 বার

আরও পড়ুন:  ‘দূরদর্শী ও মানবিক নেতৃত্বের নাম শেখ হাসিনা’

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 11
    Shares