প্রচ্ছদ শিক্ষাঙ্গন ফাহাদ হ’ত্যা মা’মলার আ’সামি অমিত সাহকে ছাত্রলীগ থেকে স্থায়ীভাবে বহিষ্কার

ফাহাদ হ’ত্যা মা’মলার আ’সামি অমিত সাহকে ছাত্রলীগ থেকে স্থায়ীভাবে বহিষ্কার

87
পড়া যাবে: < 1 minute

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হ’ত্যা মা’মলার আ’সামি অমিত সাহকে ছাত্রলীগ থেকে স্থায়ীভাবে ব’হিষ্কার করা হয়েছে। অমিত ছাত্রলীগের বুয়েট শাখার আইনবিষয়ক উপসম্পাদক ছিলেন।সোমবার (১৪ অক্টোবর) ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় ও লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অমিত সাহা ঘটনাস্থলে উপস্থিত না থাকলেও সামাজিক যোগাযোগমাধ্যমে নানান জনকে নি’র্যাতনে’র জন্য উ’স্কানি দিয়েছেন। বিষয়টি অধিকতর ত’দন্তের মাধ্যমে প্রমাণিত হওয়ায় তাকে স্থায়ীভাবে বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছে ছাত্রলীগ।

বুয়েটছাত্র আবরারকে যে কক্ষে ডেকে নিয়ে হ’ত্যা করা হয়, সেই কক্ষের (২০১১ নম্বর) আবাসিক ছাত্র অমিত সাহা। আলোচিত এ হ’ত্যাকা’ণ্ডে স’ন্দেহভাজন হওয়া সত্ত্বেও হ’ত্যাকা’ণ্ডে জ’ড়িত ১৯ জনের তালিকায় অমিত সাহার নাম না থাকা নিয়ে ব্যাপক সমালোচনা চলছিল। সবশেষ এতে নতুন মাত্রা যোগ করে অমিতের একটি ফেসবুকের মেসেজ ফাঁ’স হয়ে। এরপর গত ১০ অক্টোবর সকাল ১১টায়। রাজধানীর সবুজবাগের কালিবাড়ি থেকে তাকে গ্রে’ফতার করা হয়।

আরও পড়ুন:  রায়ডাঙায় আবরারের দা*ফন সম্পন্ন

প্রসঙ্গত গত ৬ অক্টোবর রাতে আবরার ফাহাদকে তার হলের কক্ষ থেকে ডেকে নিয়ে যায় ছাত্রলীগের বুয়েট শাখার কয়েকজন সদস্য। তাকে নি’র্যাতনে’র পর রাত আড়াইটার দিকে হলের সিঁড়ির পাশে আবরারকে ফেলে রাখে তারা। সেখান থেকেই তার লা’শ উদ্ধার করা হয়।

বাংলা ম্যাগাজিন /এসপি

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট:

  • 179
    Shares