প্রচ্ছদ বিজ্ঞান ও প্রযুক্তি

রিয়েলমি নারজো টুয়েন্টি- কি আছে এতে?

16
রিয়েলমি নারজো টুয়েন্টি- কি আছে এতে?
পড়া যাবে: < 1 minute

সম্প্রতি সময়ে রিয়েলমি বাজারে রিলিজ করেছে তাদের নতুন মোবাইল রিয়েলমি নারজো ২০। মোবাইলটির বডি ডাইমেনশন ১৬৪.৫×৭৫.৯×৯.৮ মিলি মিটার। মোবাইলটির ওজন ২০৮গ্রাম। মোবাইলটিকে সিমকার্ড হিসেবে ডুয়েল ন্যানো সিম কার্ড ব্যবহার করা যাবে।

ডিসপ্লে সেকশনের মোবাইলটিতে ব্যবহার করা হয়েছে ৬.৫ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে। ডিসপ্লে রেজুলেশন ৭২০×১৬০০ পিক্সেলস। ফোনটিতে অপারেটিং সিস্টেম হিসেবে দেওয়া হয়েছে অ্যান্ড্রয়েড টেন এবং রিয়েল মি ইউ আই। চিপসেট হিসেবে দেয়া হয়েছে মিডিয়াটেক হেলিও জি৮৫। এটি একটি বারও ন্যানোমিটার অক্টা কোর প্রসেসর। এর সাথে জিপিউ হিসেবে দেওয়া হয়েছে মালি জি-৫২। এতে স্টোরেজ হিসেবে দেয়া হয়েছে ৬৪জিবি রম ৪জিবি র‍্যাম,১২৮জিবি রম ৪জিবি র‍্যাম।স্টোরেজ বাড়ানোর জন্য এতে আলাদা করে এসডি কার্ড ব্যবহার করা যাবে।

আরও পড়ুন:  ভারতে ৭৫ হাজার কোটি টাকা বিনিয়োগ করবে গুগল

তো এবার আসুন কথা বলা যায় এর ক্যামেরা সেকশন নিয়ে। মোবাইলের পিছনে দেওয়া হয়েছে ট্রিপল রিয়ার ক্যামেরা। ক্যামেরাগুলো যথাক্রমে ৪৮মেগা পিকএক্সেলের ওয়াইড লেন্স,৮ মেগা পিক্সেলের আল্ট্রা ওয়াইফ লেন্স এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স। ফিচারস হিসেবে এতে রয়েছে এলইডি ফ্ল্যাশ,এইচডিআর, প্যানোরামা। ভিডিও করা যাবে ১০৮০P-৩০/৬০fps.সেলফি ক্যামেরা হিসেবে দেয়া হয়েছে 8 মেগাপিক্সেল এর একটি ক্যামেরা। ভিডিও করা যাবে ১০৮০P ৩০ fps।ভালো খবর হচ্ছে এতে রয়েছে ৩.৫ মিলিমিটার অডিও জ্যাক।

নারজো ২০ তে দেয়া হয়েছে ইউএসবি টাইপ ছি ২.০। সিকিউরিটি সিস্টেমের দেয়া হয়েছে ফিঙ্গারপ্রিন্ট এবং ফেস আনলক। মোবাইলটিতে ছয় হাজার মিলিঅ্যাম্পিয়ার এর একটি ব্যাটারি দেয়া হয়েছে। মোবাইল টি ১৮ ওয়াট এর ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এছাড়াও আরেকটি ভালো খবর হচ্ছে এতে রিভার্স চার্জিং এর সুবিধা রয়েছে। মোবাইলটি বাজারে দুটি কালারে পাওয়া যাচ্ছে। গ্লোরি সিলভার,ভিক্টরি ব্লু। মোবাইলটি বাংলাদেশের বাজারে এখনো অফিশিয়ালি লঞ্চ হয় নাই।

আরও পড়ুন:  দেশে নতুন ফোন ও ট্যাব আনল হুয়াওয়ে

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 4
    Shares