প্রচ্ছদ স্বাস্থ্য

যৌ’বন ধরে রাখুন সবারি ঘরে আছে এমন একটি জিনিস দিয়ে

20
যৌ’বন ধরে রাখুন সবারি ঘরে আছে এমন একটি জিনিস দিয়ে
পড়া যাবে: 2 মিনিটে

ব্যস্ত জীবনযাত্রায় মানুষের স্বাভাবিক জীবনে যৌ’বনকাল ধরে রাখা একটা চ্যালেঞ্জের ব্যাপার। সঠিক জ্ঞানের অভাবে অনেকের যৌনজীবন ক্ষতিগ্রস্ত হয়। অনেকে ভুল পথে পা বাড়িয়ে দিয়ে মাদকাসক্ত হয়ে পড়ে যা পরবর্তী জীবন বিষাক্ত হয়ে উঠে। যৌনজীবনকে হেলাফেলা করা উচিত নয়।

বর্তমান জীবনযাপন ও খাদ্যাভ্যাসের কারণে আমাদের যৌনজীবনে শিথিলতা চলে আসে। অনেক সময় তা থাইরয়েড বা ডায়াবেটিসের কারণেও হতে পারে। কখনও কখনও আবার ইচ্ছা থাকলেও শা’রীরিক সক্ষমতার অভাবে সঙ্গমে ভাঁটা পড়ে। প্রতিদিনের খাদ্যতালিকায় যদি থাকে এমন কিছু খাওয়ার যার মধ্যে রয়েছে জিনসিনোসাইড, তাহলে আপনার জীবনে ফিরে আসতে পারে যৌ’বন।

কিন্তু জানেন কি, এমন একটা সবজি রয়েছে যা আমাদের যৌন ক্ষমতা প্রায় তিন গুণ বাড়িয়ে দিতে পারে! এই সবজি প্রায় সকলের রান্নাঘরেই থাকে সেটা হলো পেঁয়াজ। মানুষের যৌন ইচ্ছা বৃদ্ধি করে পেঁয়াজ। প্রতিদিন এক টেবিল চামচ পেঁয়াজ ও এক চামচ আদার রস মিশিয়ে খেয়ে নিন। দিনে তিনবার। আপনার যৌন ইচ্ছা কয়েকগুণ বৃদ্ধি পাবে।

একটি বড় পেঁয়াজে ৮৬.৮ শতাংশ পানি, ১.২ শতাংশ প্রোটিন, ১১.৬ শতাংশ শর্করা, ০.১৮ শতাংশ ক্যালসিয়াম, ০.০৪ শতাংশ ফসফরাস ও ০.৭ শতাংশ লোহা থাকে। রয়েছে খাদ্য আঁশ, কার্বোহাইড্রেট, প্রোটিন, ভিটামিন এ, বি ও সি। অল্প পরিমাণে ক্যালসিয়াম, লোহা, ফোটা, ম্যাগনেসিয়াম, ফসফরাস এবং পটাসিয়াম এবং অ্যান্টিঅক্সিডেন্টস কোরাসিটিন এবং সালফারও রয়েছে পেঁয়াজে। তাই প্রতিদিন ১০০ গ্রাম থেকে ১৫০ গ্রাম পর্যন্ত পেঁয়াজ খাওয়া স্বাস্থ্যের জন্য ভালো।

আরও পড়ুন:  লেমন ডায়েটিং ওজন কমায় সাত দিনে

গবেষণায় দেখা গিয়েছে, পেঁয়াজের রস টেস্টোস্টেরন হরমনের ক্ষরণ অনেকটাই বাড়িয়ে দেয়। ফলে স্বাভাবিক ভাবেই সঙ্গমের ইচ্ছা বা স্ফুর্তিও অনেকটাই বৃদ্ধি পায়। হরমোন বিশেষজ্ঞ এলিসা ভিটির মতে, ধীরে ধীরে সময় নিয়ে পেঁয়াজের রস খেতে পারলে তা আমাদের কা’মেচ্ছা বাড়িয়ে তোলে, সক্রিয় করে তোলে আমাদের যৌনাঙ্গকে।

পেঁয়াজ কুচি সামান্য মাখনে ভেজে মধু দিয়ে প্রতিদিন সকালে খেতে পারলে আমাদের যৌন ক্ষমতা প্রায় তিন গুণ পর্যন্ত বৃদ্ধি পেতে পারে।

কা’ম-উ’ত্তেজক ও কা’মনা বৃদ্ধিকারী হিসেবে পেঁয়াজ বহুদিন থেকেই ব্যবহৃত হয়ে আসছে৷ সাদা পেঁয়াজ পিষে নিয়ে তাকে মাখনের মধ্যে ভালো করে ভেঁজে নিয়ে তা প্রতিদিন মধুর সঙ্গে খেলে তা থেকে উপকার পাওয়া যায়৷ কিন্তু একটি বিষয় মনে রাখবেন, এটি খাওয়ার আগে ঘণ্টা দুয়েক সময় আপনার পেট খালি রাখবেন৷ এইভাবে প্রতিদিন খেলে স্খলন, শীঘ্রপতন বা ঘুমের মধ্যে ধাতুপতন ইত্যাদি সমস্যার সমাধান হওয়া সম্ভব৷

আরও পড়ুন:  যেভাবে বছরজুড়ে ইলিশ সংরক্ষণ করবেন

এছাড়া পেঁয়াজের রসের সঙ্গে কালো খোসা সমেত বিউলির ডালের গুঁড়ো সাত দিন পর্যন্ত ভিজিয়ে রেখে তাকে শুকিয়ে নিন৷ এটির নিয়্মতি ব্যবহার আপনার কা’ম-উ’ত্তেজনা বজায় রাখবে এবং শা’রীরিক মিলনকালীন সুদৃঢ়তা বজায় রাখবে৷

প্রতিদিন অন্তত এক গ্লাস করে পেঁয়াজের রস খেলে যৌন ক্ষমতা বাড়ে। এভাবে নিয়মিত খেলে যৌন ক্ষমতা প্রায় অনেকগুণ বেড়ে যায়। যারা পেঁয়াজের রস খেতে পছন্দ করেন না তারা খাবারের সাথে কাঁচা পেঁয়াজ খেলেও উপকার পাবেন।

বাংলা ম্যাগাজিন ডেস্ক

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 5
    Shares