প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

সারাদেশে ধর্ষণ ও নারীর প্রতি সহিংসতার প্রতিবাদে উত্তাল দেশ

9
সারাদেশে ধর্ষণ ও নারীর প্রতি সহিংসতার প্রতিবাদে উত্তাল দেশ
পড়া যাবে: 2 মিনিটে

নিউজ ডেস্ক: নোয়াখালীর বেগমগঞ্জে গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতনসহ সারাদেশে নারীর প্রতি সহিংসতা, নির্যাতন ও ধর্ষণের প্রতিবাদে উত্তাল গোট দেশ। রাজধানীসহ দেশের অধিকাংশ জেলায় সকাল থেকেই এ প্রতিবাদ কর্মসূচিতে অংশ নেন বিভিন্ন সংগঠনের নেতাকর্মী এবং নানা শ্রেণি পেশার মানুষ। এসব কর্মসূচি থেকে ধর্ষণ, নির্যাতন বন্ধ এবং অপরাধীদের দ্রুত গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

 নোয়াখালীর বেগমগঞ্জে গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতনসহ দেশের বিভিন্ন স্থানে নারী নির্যাতন, ধর্ষণের ঘটনার প্রতিবাদে উত্তাল রাজধানীর শাহবাগ। বিভিন্ন সংগঠনের কর্মীরা সকাল থেকে জড়ো হতে থাকেন । সহিংসতা বন্ধে শ্লোগানে শ্লোগানে মুখর হয়ে উঠে শাহবাগ। এ সময় ধর্ষকদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

ঢাকায় বিক্ষোভ ও মানববন্ধন হয় উত্তরা ও ধানমন্ডিতেও। সেখানেও শ্লোগানে শ্লোগানে নারী নির্যাতনের প্রতিবাদ জানানো হয়।  

নারীর প্রতি সহিংসতা হত্যা, নির্যাতন, ধর্ষণ ও গণধর্ষণ বন্ধ এবং অপরাধীদের দ্রুত গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বন্দর নগরী চট্টগ্রামে নাসিমন ভবনে দলীয় কার্যালয়ের সামনে মানববন্ধন করে বিএনপির মহিলা দল চট্টগ্রাম শাখা। 

আরও পড়ুন:  যা পাওয়া গেল সাহেদের বাসায়

আর প্রেসক্লাবের সামনে বিক্ষোভ করেছে চট্টগ্রাম জেলা ছাত্র সমাজ। 

নোয়াখালীতে নারীকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনার প্রতিবাদে মঙ্গলবারও জেলার বিভিন্ন স্থানে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন হয় । সকালে নোয়াখালী প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করে জেলা যৌন হয়রানি নির্মুলকরণ নেটওয়ার্ক। একই সময় জেলা জজ আদালত সড়কে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রাক্তন শিক্ষার্থীদের ফেরাম।

ধর্ষণ ও নারীর প্রতি সহিংসতা বন্ধের দাবিতে বিক্ষোভ হয় রংপুর মহানগরীতেও। সকালে রংপুর মহানগরীর প্রেসক্লাব, লালবাগ, কাচারীবাজার এলাকায় ধর্ষণ ও নীপিড়ন বিরোধী ছাত্র জনতার ব্যানারে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ হয়। ধর্ষণ বিরোধী বিভিন্ন ধরনের লেখা প্লাকার্ড নিয়ে কয়েক হাজার শিক্ষার্থীও কর্মসূচিতে অংশ নেয়।

আরও পড়ুন:  এপ্রিলে ২৭ জেলায় সহিংসতার শিকার ৪২৪৯ নারী ও ৪৫৬ শিশু

প্রচলিত আইন পরিবর্তন করে দ্রুত বিচার আইনে ধর্ষকের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড করার দাবি জানিয়েছে ময়মনসিংহবাসী। নগরীর রেলওয়ে কৃষ্ণচূড়া চত্বরে আয়োজিত এক বিক্ষোভ কর্মসূচি থেকে এ দাবি জানানো হয়। বিভিন্ন শ্রেণিপেশার দুই শতাধিক মানুষ মাথায় ‘ধর্ষকবিরোধী’ স্লোগান সম্বলিত কালো ব্যাজ ও প্ল্যাকার্ড নিয়ে বিক্ষোভে অংশ নেন। 

অপরাধীদের দ্রুত গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন হয় যশোরে। প্রেসক্লাবের সামনে মানববন্ধনের আয়োজন করে বাংলাদেশ মহিলা পরিষদ যশোর জেলা শাখা। এছাড়া নেত্রকোনা, দিনাজপুর, পিরোজপুরসহ দেশের আরও অনেক জেলায় ধর্ষণের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ হয়।
নিউজটি পড়া হয়েছে 36 বার

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।