প্রচ্ছদ বাংলাদেশ জেলা

মুক্তিযোদ্ধা বাবার ক’বরে’র ওপর কাস্টমস ইন্সপেক্টর ছেলের টয়লেট নির্মাণ !

56
পড়া যাবে: < 1 minute

বগুড়ার শাজাহানপুর উপজেলায় মুক্তিযোদ্ধা বাবার ক’বরে’র ওপর তারই ছেলের বিরুদ্ধে শৌ’চাগার নির্মাণ করার অভিযোগ উঠেছে। দুদিন আগে শৌ’চাগার নির্মাণের কাজ শুরু হলেও গতকাল রোববার বিকেলে স্থানীয় মুক্তিযোদ্ধারা এটি ভেঙে দেন।

উপজেলার বারুনিঘাট এলাকায় এ ঘটনা ঘটেছে। মুক্তিযোদ্ধা ওই বাবার নাম আবদুস সাত্তার। ছেলের নাম আবদুর রউফ। তিনি একজন কাস্টমস কর্মকর্তা।পরিবারের সদস্যরা জানান, মুক্তিযোদ্ধা আবদুস সাত্তার ২০১৭ সালে মা’রা গেলে তার ১২ শতক জমি দুই ছেলে ও দুই মেয়ে ভাগ করে নেন।

বড় ছেলে আসাদ খান মুনির জানান, জমি ভাগাভাগি হলেও নিজের অংশ নিয়ে ছোটভাই কাস্টমস ইন্সপেক্টর আবদুর রউফ ক্ষু’ব্ধ ছিলেন। এর জেরে সম্প্রতি তিনি বাবার ক’বরের প্রাচীরের ওপর থেকে প্রাচীর তুলে শৌ’চাগার নির্মাণ শুরু করেন। বিষয়টি জানার পর পরিবারের সবাই বাধা দিলেও রউফ তাতে কর্ণপাত করেননি।

আরও পড়ুন:  নির্জন স্থানে অনৈতিক কাজ করা অবস্থায় জনতার হাতে ধরা পরলো ছাত্রী ও শিক্ষক

স্থানীয় মুক্তিযোদ্ধা হযরত আলী জানান, মুক্তিযোদ্ধা বাবার ক’বরের ওপর টয়লেট নির্মাণ করার খবর শুনে স্থানীয় মুক্তিযোদ্ধারা সেখানে যান। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি জানালে তিনি ক’বরের ওপর তোলা টয়লেটের প্রাচীর ভে’ঙে ফেলার নির্দেশনা দেন। সন্ধ্যায় স্থানীয়রা প্রা’চীরটি ভেঙে ফেলেছেন।

টয়লেট নিমার্ণের বিষয়ে মুক্তিযোদ্ধার ছেলে আবদুর রউফ বলেন, জমি-জমা ভাগাভাগির সময় কবরের জায়গাটা তার ভাগেই পড়েছে। কিন্তু তিনি কবর দ’খল করে কিছু করছেন না।তবে বিষয়টি স্থানীয় বয়োজ্যেষ্ঠরা এবং মুক্তিযোদ্ধারা রোববার সন্ধ্যায় সমাধান করে দিয়েছেন বলেও জানান তিনি।

বাংলা ম্যাগাজিন /এসপি

বাংলা ম্যাগাজিন /এসপি

  • 101
    Shares