প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

গার্মেন্টস শ্রমিক ‘ছাঁটাই’ বন্ধের দাবি

13
গার্মেন্টস শ্রমিক ‘ছাঁটাই’ বন্ধের দাবি
পড়া যাবে: < 1 minute

গার্মেন্টস শ্রমিকদের ছাঁটাই ও নির্যাতন বন্ধ, ছাঁটাইকৃত শ্রমিকদের পুনর্বহাল ও পুনর্বাসনের দাবি জানিয়েছে মাদারল্যান্ড গামেন্টস ওয়ার্কার্স ফেডারেশন।

বুধবার (৭ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধন থেকে এসব দাবি জানায় সংগঠনটি।

মানববন্ধনে বক্তারা বলেন, মহামারীকরোনাভাইরাসকে ইস্যু করে অধিকাংশ গার্মেন্টস কর্তৃপক্ষ গণহারে শ্রমিক ছাঁটাই করে শ্রমিকদের জীবন-জীবিকাকে অনিশ্চয়তার দিকে ঠেলে দিয়েছে। অথচ এ ধরনের পরিস্থিতি যেন না ঘটে সেজন্য সরকার প্যাকেজ প্রণোদনা হিসাবে স্বল্পসুদে পাঁচ হাজার কোটি টাকা ঋণ দিয়েছে। সরকারের এই ঘোষণা কোন প্রতিফলন গার্মেন্টস ক্ষেত্রে প্রতীয়মান হচ্ছে না। শ্রমিক-জনতার মধ্যে যেমন অসন্তোষ সৃষ্টি হচ্ছে, তেমনিই বিক্ষোভ সঞ্চার হচ্ছে।

আরও পড়ুন:  করোনায় আকিজ গ্রুপের পরিচালকের মৃত্যু

তারা দাবি জানিয়ে বলেন, অবিলম্বে গার্মেন্টস শ্রমিক ছাঁটাই বন্ধ, ছাঁটাইকৃত শ্রমিকদের পুর্নবহাল ও পূনর্বাসন করতে হবে।

মানববন্ধনে উপস্তিত ছিলেন সংগঠনটির সভানেত্রী সালেহা ইসলাম সান্তনা, টেক্সটাইল গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশনের সভাপতি কমরেড আবুল হোসাইন, সাধারণ সম্পাদক তপন সাহা ও বাংলাদেশ কৃষক ফেডারেশনের সভাপতি কমরেড বদরুল আলম প্রমুখ।
নিউজটি পড়া হয়েছে 16 বার

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 4
    Shares