ধর্ষণ-নির্যাতনের সাথে জড়িত অপরাধীদের মৃত্যুদণ্ডের দাবিতে ঠাকুরগাঁওয়ে মানববন্ধন

9
ধর্ষণ-নির্যাতনের সাথে জড়িত অপরাধীদের মৃত্যুদণ্ডের দাবিতে ঠাকুরগাঁওয়ে মানববন্ধন
পড়া যাবে: 2 মিনিটে

ধর্ষণ-নির্যাতনের সাথে জড়িত অপরাধীদের মৃত্যুদণ্ডের দাবিতে ঠাকুরগাঁওয়ে মানববন্ধন

ঠাকুরগাঁও প্রতিনিধি: নোয়াখালীর বেগমগঞ্জে স্বামীকে আটকে রেখে স্ত্রীকেে উলঙ্গ করে নির্যাতন, সিলেট এমসি কলেজ হোস্টেলে নারী ধর্ষণসহ সারাদেশে নারী-শিশু হত্যা, ধর্ষণ ও নির্যাতনের সাথে জড়িত অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি মৃত্যুদণ্ডের দাবিতে বালিয়াডাঙ্গী স্বেচ্ছাচারী ছাত্র সংঘের উদ্যোগে আজ বেলা ১১ টায় বালয়াডাঙ্গী চৌরাস্তা মোড়ে মানববন্ধন অনুুষ্ঠিত হয়। বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্রছাত্রীরা উপস্থিত হয়৷

বালিয়াডাঙ্গী স্বেচ্ছাচারী ছাত্র সংঘের সভাপতি রাহাত চৌধুরীর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন সহ-সভাপতি পারভেজ হাসান রনি, সাংগঠনিক সম্পাদক ইমন, সহ-সাংগঠনিক সম্পাদক রিয়াদ, মহিলা বিষয়ক সম্পাদিকা ইভা, শিক্ষা বিষয়ক সম্পাদক ইফা, প্রচার সম্পাদক আরমান অভি, বালিয়াডাঙ্গী প্রেসক্লাবের যুগ্ম-সাধারণ সম্পাদক ইলিয়াস আলী, স্বাধীন সমাজ কল্যাণ পরিষদের সভাপতি মোহাঃ রায়হান দুলু প্রমুখ ৷

মানববন্ধনে বক্তারা বলেন, সারাদেশে একের পর এক নারী নির্যাতন-ধর্ষণ-হত্যার মতো বর্বর ঘটনা ঘটেই চলেছে। বিচারহীনতার রেওয়াজ ধর্ষক ও খুনীদের আরও বেপরোয়া করে তুলেছে। ঘরে-বাইরে, কর্মস্থলে, ধর্মীয় ও শিক্ষা প্রতিষ্ঠানে, পরিবহনে, পাহাড়ে-সমতলে কোথাও নারী নিরাপদ নয়। গত সেপ্টেম্বর মাসেই ৩৪০ জন নারী ও কন্যা শিশু নির্যাতনের শিকার হয়েছে। তাদের মধ্যে ২০ জন সংঘবদ্ধসহ ১২৯ জন ধর্ষণের শিকার হয়েছে। আইন ও সালিশ কেন্দ্রের তথ্য অনুযায়ী, গত বছরের প্রথম ৯ মাসে ২৯৭ জন নারী নির্যাতরের শিকার হয়েছিলেন, চলতি বছরের একই সময়ে এটি বেড়ে ৪৩২ জন হয়েছে। নারী নির্যাতনের শতকরা ৯৭ ভাগ ঘটনার বিচারই হয় না।

আরও পড়ুন:  যৌতুকের টাকা না পেয়ে স্ত্রীর হাত ভেঙে দিলেন মাওলানা

তারা আরও বলেন, সাভারের স্কুল ছাত্রী নীলা রায় হত্যা, রাজশাহীর তানোরে গীর্জার ফাদার কর্তৃক আদিবাসী কিশোরী ধর্ষণ, খাগড়াছড়িতে আদিবাসী কিশোরী ধর্ষণসহ অসংখ্য ঘটনাকে ছাপিয়ে নোয়াখালীর বেগমগঞ্জে স্বামীর সামনে স্ত্রীকে কয়েকজন মিলে উলঙ্গ করে নির্যাতন ও ধর্ষণ চেষ্টা এবং সিলেট এমসি কলেজ হোস্টেলে ছাত্রলীগ নামধারী দুর্বৃত্তদের দ্বারা স্বামীকে বেঁধে রেখে স্ত্রীকে ধর্ষণের ঘটনায় দেশবাসী স্তম্ভিত।

বালিয়াডাঙ্গী স্বেচ্ছাচারী ছাত্র সংঘের সভাপতি রাহাত চৌধুরী বলেন, আমরা লজ্জিত জাতিতে পরিণত হয়েছি ৷ তাই আমাদের সকলের দাবী সারাদেশে ধর্ষণ নির্যাতনে জরিত সকলকে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড দিতে হবে৷

আরও পড়ুন:  লালমনিরহাটে বিয়ে করতে এসে ভুয়া পুলিশ সদস্য গ্রেফতার!!!

বক্তাগণ নোয়াখালীর বেগমগঞ্জ ও এমসি কলেজ হোস্টেলের সংঘবদ্ধ ধর্ষণসহ সকল নারী নির্যাতন, হত্যা, ধর্ষণের মতো ঘটনার অপরাধীদের দ্রুত বিচার ট্রাইব্যুনালের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

এদিকে, আজ দুপুরে বালয়াডাঙ্গী চৌরাস্তা মোড়ে ধর্ষণের বিরুদ্ধে প্রতিবাদ কর্মসূচী পালন করেছে ইএসডিও-প্রমোট যুব নেটওয়ার্কের ঠাকুরগাঁও শাখার সদস্যবৃন্দ।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।