প্রচ্ছদ বাংলাদেশ বিভাগ

ধর্ষণে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে উত্তাল ঠাকুরগাঁও

16
ধর্ষণে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে উত্তাল ঠাকুরগাঁও
পড়া যাবে: < 1 minute

ধর্ষণে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে উত্তাল ঠাকুরগাঁও

ঠাকুরগাঁও প্রতিনিধি: নোয়াখালীর বেগমগঞ্জে স্বামীকে আটকে রেখে স্ত্রীকে উলঙ্গ করে নির্যাতন, সিলেট এমসি কলেজ হোস্টেলে নারী ধর্ষণসহ সারাদেশে নারী-শিশু হত্যা, ধর্ষণ ও নির্যাতনের সাথে জড়িত অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি ফাঁসির দাবিতে ঠাকুরগাঁওয়ে প্রতিবাদ, বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৭ অক্টোবর) বেলা ১১ টায় শহরের চৌরাস্তায় এ কর্মসূচি পালন করে ঠাকুরগাঁয়ের বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা।

ঘণ্টাব্যাপী মানববন্ধন চলাকালে শিক্ষার্থীরা বলেন, সারাদেশে একের পর এক নারী নির্যাতন-ধর্ষণ-হত্যার মতো বর্বর ঘটনা ঘটেই চলেছে। এর প্রতীকার কোথায়? বিচারহীনতা ধর্ষক ও খুনীদের আরও বেপরোয়া করে তুলছে। ঘরে-বাইরে, কর্মস্থলে, ধর্মীয় ও শিক্ষা প্রতিষ্ঠানে, পরিবহনে, কোথাও নারীরা নিরাপদ নয়।

আরও পড়ুন:  করোনায় দ্বিতীয় ঢেউয়ের শঙ্কা

শিক্ষার্থীরা আরও বলেন, ধর্ষণসহ সকল নারী নির্যাতন, হত্যা, ধর্ষণের মতো ঘটনার অপরাধীদের আমরা দৃষ্টান্তমূলক শাস্তি চাই। আমাদের সকলের দাবি সারাদেশে ধর্ষণ নির্যাতনে জরিত সকলকে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড দিতে হবে।

উপযুক্ত শাস্তি না হলে আরও কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন শিক্ষার্থীরা।

এর আগে শিক্ষার্থীরা শহরের বড়মাঠ থেকে একটি মৌন মিছিল নিয়ে মানববন্ধনে যোগ দেন। উক্ত মানববন্ধনে বিভিন্ন শ্রেনি-পেশার মানুষেরাও উপস্থিত ছিলেন।

মো: রাকিব আল রিয়াদ,

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 5
    Shares