প্রচ্ছদ বিজ্ঞান ও প্রযুক্তি

নতুন ফ্লাগশিপ ফোন আনছে শাওমি

18
নতুন ফ্লাগশিপ ফোন আনছে শাওমি
পড়া যাবে: < 1 minute

নতুন দুই ফ্লাগশিপ ফোন আনছে শাওমি। মডেল শাওমি এমআই ১০টি ফাইভ জি ও এমআই ১০ টি ফাইভ জি। সম্প্রতি শাওমি ইন্ডিয়ার পক্ষ থেকে এই তথ্য জানানো হয়েছে। গত সপ্তাহে বিশ্ব বাজারে এসেছে এই ফোন।

শাওমি এমআই ১০ টি প্রো ফাইভ জিতে থাকছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ চিপ। এই ফোনের অ্যাডিশনাল সানলাইট সেন্সিভিটি ও ১৪৪ হার্জ রিফ্রেশ রেট প্যানেলের ৬.৬৭ ইঞ্চি ডিসপ্লে আপনার নজর কাড়বে। ফোনের পিছনে রয়েছে ১৩ মেগাপিক্সেল ও ৫ মেগাপিক্সেল অ্যাডিশনাল ক্যামেরা ইউনিটসহ ১০৮ মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা।

আরও পড়ুন:  বৈশ্বিক পিসি বাজারে চাহিদা বেড়েছে

রেকর্ডিং ও প্লে ব্যাকের জন্য ডুয়াল ভিডিও মোড ও ৮ কে ভিডিও রেকর্ডিং ফিচারও রয়েছে। এই ফোনের স্টোরেজও যথেষ্ট ভালো। এক্ষেত্রে এমআই ১০ টি প্রো ফাইভ জি-তে ৮ জিবি এলপিডিডিআর৫ ব়্যাম রয়েছে। সঙ্গে থাকছে ২৫৬ জিবি ইউএফএস ৩.১ স্টোরেজ। এর ব্যাটারি ব্যাকআপও মন্দ নয়। ফাস্ট চার্জিংয়ের সুবিধার পাশাপাশি এই ফোনের ৫০০০ এমএএইচ ব্যাটারি আপনাকে হতাশ করবে না।

এমআই ১০ টি ফাইভ জি ও এমআই ১০ টি প্রো ফাইভ জি-তে প্রায় একই ফিচার রয়েছে। শুধু ব়্যাম ও ক্যামেরা সেকশনে বেশ কয়েকটি পরিবর্তন রয়েছে। তবে দুইটি ফোনেই থ্রি-ডি অডিও রেকর্ডিং ও থ্রি-ডি অডিও প্লে-ব্যাক রয়েছে। থাকছে কর্নিং গরিলা গ্লাস ফাইভ প্রোটেকশন। যার সাহায্যে ক্যামেরা লেন্স প্রোটেকশন সহ অ্যান্টি-ব্যাকটেরিয়াল ও স্ক্রিন প্রোটেকশন লেয়ারের সুবিধা পাওয়া যাবে।

আরও পড়ুন:  পুনর্ব্যবহারযোগ্য এয়ার পিউরিফায়ার মাস্ক আনছে এলজি

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।