প্রচ্ছদ রাজনীতি আওয়ামী লীগ

মিথ্যাচার বিএনপির রোজনামচা: কাদের

12
মিথ্যাচার বিএনপির রোজনামচা: কাদের
পড়া যাবে: < 1 minute

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি অভিযোগ করেছে, দেশে গণতন্ত্র নেই। আমরা বলতে চাই তারা (বিএনপি) প্রতিদিন ‘ফ্রি-স্টাইলে’ সরকারের বিরুদ্ধে বিষোদগার করেছে। গণতন্ত্র না থাকলে মির্জা ফখরুল সাহেবরা এভাবে কি অভিরাম মিথ্যাচার করতে পারতেন। মিথ্যাচার আর বিষোদগার করা বিএনপির এখন রোজনামচা।

বুধবার (৭ অক্টোবর) তেজগাঁওয়ে সড়ক ও জনপথ অধিদফতরের নবনির্মিত ভবনে প্রকৌশলীদের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, দুর্নীতি ও অপকর্মের মূলোৎপাটনে শেখ হাসিনার কোনো পিছু টান নেই। নারীর প্রতি সহিংসতা, নারীর অবমাননা, মাদক, সাইবার অপরাধ, গুজব ছড়ানো এই সব অপরাধের বিরুদ্ধে আমাদের সকলকে রুখে দাঁড়াতে হবে, গড়ে তুলতে হবে সামাজিক প্রতিরোধ। এসব নষ্ট রুচির অপরাধীদের কঠোর শাস্তির পাশাপাশি তাদের আশ্রয়-প্রশ্রয় দাতাদেরও ছাড় দেওয়া হবে না।

আরও পড়ুন:  তৃণমূলের নেতাকর্মীদের কারণে আ. লীগ টিকে আছে : তথ্যমন্ত্রী

‘দেশে বিচারহীনতার সংস্কৃতি চলছে বলেই ধর্ষণ বাড়ছে’ বলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর যে বক্তব্য দিয়েছেন, তার কঠোর সমালোচনা করেন ওবায়দুল কাদের বলেন, বিচার শেখ হাসিনার আমলেই হয়েছে। এর আগে কোনো অপরাধের বিচার হয়নি। তার আগে ফাহিমা, মুন্নি পূর্মিাদের কথাই ভাবুন। একটি ঘটনারও কি বিচার হয়েছে? একটি অপরাধেরও কি দণ্ড দেওয়া হয়েছে? বিএনপির দলীয় লোকদের একটিরও কি বিচার হয়েছে? তাদের মুখে এটা শোভা পায় না।

তিনি বলেন, যে সকল অপরাধী বা ধর্ষক এসব ঘৃণিত কাজ করেছে, তাদের জন্য শাস্তি শেষ কথা নয়। যদি কোনো রাজনৈতিক দলের ছায়ায় থাকে তাহলে চিরতরে তাদের রাজনীতি নিষিদ্ধ করতে হবে। এদেরকে লঘুদণ্ড দিয়ে নেই।

ধর্ষণের সর্বোচ্চ শাস্তি দাবিতে দেশব্যাপী যে আন্দোলন চলেছে, তাতে সমর্থন রয়েছে বলেও জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি বলেন, ধর্ষণ একটি জঘন্য অপরাধ, তাই দেশব্যাপী এ অপরাধের সর্বোচ্চ শাস্তি দাবি উঠেছে তা অযৌক্তিক নয়।

আরও পড়ুন:  আওয়ামী লীগ নেতাদের আরো সক্রিয় চান কর্মীরা

এ সময় সেতুমন্ত্রী বলেন, ঢাকা-চট্টগ্রাম হাইওয়ে ও সাভার নবীনগর ফোর লাইনে ডিজাইনে ত্রুটি আছে। যাদের বিরুদ্ধে এই ক্রটির অভিযোগ তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। কাজের মান ও নির্ধারিত সময়ের মধ্যে কাজ না শেষ করতে পারলে ঠিকাদারদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রকৌশলীদের প্রতি কড়া নির্দেশ দিয়েছেন ওবায়দুল কাদের।
নিউজটি পড়া হয়েছে 18 বার

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।