প্রচ্ছদ ফুটবল মেসি’ই জিতলেন ফিফার বর্ষ’সেরা পুরস্কার

মেসি’ই জিতলেন ফিফার বর্ষ’সেরা পুরস্কার

20
পড়া যাবে: < 1 minute
advertisement

ক্রিস্তিয়া,নো রোনালদো ও ভার্জিল ফন ডাইককে হারিয়ে ২০১৯ সালের বর্ষসেরা ফুটবলা,রের পুরস্কার ‘দ্য বেস্ট ফিফা মেনস প্লেয়ার’ জিতেছেন লিওনেল মেসি।

advertisement

মিলানে অপেরা হাউজ লা স্কালায় সোমবার ‘দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ড’ অনুষ্ঠানে বিজয়ী’র নাম ঘোষণা করা হয়।

পুরুষ বর্ষসেরা ফুটবলার নির্বাচনে গত ৩১ জুলাই ১০ জনের তালিকা প্রকাশ করেছিল ফুটবলের সর্বোচ্চ সংস্থা’টি। তা থেকে গত ২ সেপ্টেম্বর তিন জনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করে ফুটবলে’র নিয়ন্ত্রক সংস্থাটি।

বরাবরের মতো গত মৌসুমটা দারুণ কেটেছে মেসির। বার্সেলোনা’কে লা লিগা জেতাতে রাখেন গুরুত্বপূর্ণ ভূমিকা। কাতালান ক্লাবটির চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনা’লে ও কোপা দেল রের ফাইনালে ওঠাতেও বড় অবদান ছিল আর্জেন্টাই’ন তারকার।

ক্লাব পর্যায়ে ব্যক্তি’গত নৈপুণ্যে আরো বেশি উজ্জ্বল ছিলেন বার্সেলোনা অধিনায়ক। লা লিগায় সর্বোচ্চ ৩৬ গোল করে একই সঙ্গে জিতে নেন পিচিচি ট্রফি ও ইউরোপিয়ান গোল্ডেন শু। চ্যাম্পিয়’ন্স লিগে করেন সর্বোচ্চ ১২ গোল। ক্রিস্তিয়ানো রোনালদো ও সাদি’ও মানেকে হারিয়ে জিতেছেন গত চ্যাম্পিয়ন্স লিগের সেরা ফরোয়ার্ডের পুরস্কার।

ক্লাব ও জাতীয় দলের হয়ে গেল মৌসুমে সব প্রতিযো’গিতা মিলিয়ে ৫৮ ম্যাচ খেলে ৫৪ গোল করেন মেসি। জাতীয় দলের হয়ে মৌসুম’টা অবশ্য ভালো কাটেনি তার। কোপা আমেরিকার সেমি-ফাইনালে ব্রাজিলে’র কাছে হেরে যায় তার দেশ আর্জেন্টিনা।

বাংলা ম্যাগাজিন /এসপি

  • 96
    Shares
advertisement