প্রচ্ছদ বিজ্ঞান ও প্রযুক্তি

বড় ডিসপ্লের স্মার্ট টিভি আনল রিয়েলমি

15
বড় ডিসপ্লের স্মার্ট টিভি আনল রিয়েলমি
পড়া যাবে: < 1 minute

বড় ডিসপ্লের স্মার্ট টিভি আনল রিয়েলমি। টিভির পাশাপাশি নতুন স্মার্ট ক্যামেরা, সাউন্ডবার সিস্টেম, ইলেকট্রিক টুথব্রাশ, রিয়েলমি স্মার্ট প্লাগ, সেলফি ট্রাইপড এবং ইয়ার বাড-সহ একাধিক প্রযুক্তি পণ্য এনেছে প্রতিষ্ঠানটি।

এর মধ্যে নতুন স্মার্ট টিভি অন্যতম। যার মডেল রিয়েলমি স্মার্ট টিভি এসএলইডি ফোরকে। এটি ৫৫ ইঞ্চির। ভারতে এই মডেলের টিভির দাম নির্ধারণ করা হয়েছে ৪২ হাজার ৯৯৯ রুপি।

রিয়েলমির নতুন স্মার্ট টিভি বিশ্বের প্রথম এসএলইডি টেকনোলজির টিভি। এই টিভি চলবে অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেমে। টিভির ডিসপ্লের রেজুলিউশন ৩৮৪০ x ২১৬০ পিক্সেল এবং স্ক্রিন রেশিও ১৬:৯।

আরও পড়ুন:  হালকা-পাতলা ফোন আনল ভিভো

এই টিভিতে রয়েছে মিডিয়াটেক ৬৪ বিট কোয়াড কোর প্রসেসর। সঙ্গে রয়েছে ১৬জিবি স্টোরেজ। এতে গ্রাহকরা নেটফিক্স, ইউটিউব, প্রাইম ভিডির মতো অ্যাপস বিল্ট ইন পাবেন।

এই টিভিতে ২৪ ওয়াটের ৪টি স্পিকার দেওয়া হয়েছে, যা ডলবি অডিও সাপোর্ট করবে।

রিয়েলমি জানিয়েছে যে, প্রিমিয়াম বেজেল লেস ডিজাইনের সঙ্গে আসা এই টিভিতে রয়েছে ১০৮ শতাংশ এনটিএসসি ওয়াইড কালার গামুট সাপোর্ট। এতে গুগল অ্যাসিস্ট্যান্ট সাপোর্ট করবে। আবার অ্যানড্রয়েড টিভি হওয়ায় কারণে গ্রাহকরা নিজের পছন্দের অ্যাপগুলো অ্যাপ স্টোর থেকে ডাউনলোড করতে পারবে।

কানেক্টিভিটির জন্য এই স্মার্ট টিভিতে রয়েছে ওয়াই-ফাই ও ব্লুটুথ ৫.০। এতে তিনটি এইচডিএমআই পোর্ট ও দুটি ইউএসবি পোর্ট দেওয়া হয়েছে। টিভিটির গ্রস ওয়েট ১২.৮ কেজি।

আরও পড়ুন:  সেপ্টেম্বরে বিশ্বের প্রথম আন্ডার-ডিসপ্লে সেলফি ক্যামেরা ফোন

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 5
    Shares