প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

চতুর্থ দিনেও ধর্ষণের প্রতিবাদে উত্তাল শাহবাগ

10
চতুর্থ দিনেও ধর্ষণের প্রতিবাদে উত্তাল  শাহবাগ
পড়া যাবে: < 1 minute

ঢাকা:  নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় এক গৃহবধূকে বর্বরোচিত নির্যাতনসহ দেশের বিভিন্ন এলাকায় নারী নির্যাতনের প্রতিবাদে টানা চতুর্থ দিনের মতো রাজধানীর শাহবাগে চলছে ‘ধর্ষণবিরোধী’ আন্দোলন।

বৃহস্পতিবার (৮ অক্টোবর) সকাল ১১টার পর থেকেই আন্দোলনকারীরা শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে জড়ো হতে থাকেন।

আন্দোলনকারীরা বিভিন্ন বয়সের শিক্ষার্থী। এ সময় ধর্ষণবিরোধী বিভিন্ন স্লোগানে তাদের শাহবাগ এলাকা প্রকম্পিত করতে দেখা যায়।  আন্দোলনকারীরা স্লোগান দিচ্ছেন, একাত্তুরের বাংলায় ধর্ষকের ঠাঁই নাই, মুক্তিযুদ্ধের বাংলায়, ধর্ষকের ঠাঁই নাই, প্রতিরোধের আগুন বুকে, ধর্ষকদের দাও রুখে, প্রতিবাদের স্লোগান মুখে, ধর্ষকদের দাও রুখে, প্রীতিলতার বাংলায়, ধর্ষকের ঠাঁই নাই, ইলা মিত্রের বাংলায়, ধর্ষকের ঠাঁই নাই, এসো ভাই এসো বোন, গড়ে তুলি আন্দোলন, লড়াই লড়াই লড়াই চাই, লড়াই করে বাঁচতে চাই, পাড়া-মহল্লার থেকে ধর্ষকদের বয়কট কর।আন্দোলনকারীরা সারাদেশে অব্যাহত ধর্ষণ প্রতিরোধে স্বরাষ্ট্রমন্ত্রীকে ব্যর্থ উল্লেখ করে অবিলম্বে তার পদত্যাগ দাবি করেন। আন্দোলনকারীরা তাদের বক্তব্যে বলেন, আমরা এখানে বিচারহীনতার বিরুদ্ধে প্রতিবাদ করছি। ধর্ষকদের বিরুদ্ধে প্রতিবাদ করতে এসেছি। এমন নিশ্চয়তা নেই কাল আমাদের মা, বোন বা অন্য কেউ ধর্ষণ হবে না। তাই আসুন আমরা যে যার জায়গা থেকে ধর্ষণের বিরুদ্ধে প্রতিবাদ করি। মুক্তিযুদ্ধের বাংলাদেশ ধর্ষকদের আস্তানা হতে পারে না।
নিউজটি পড়া হয়েছে 9 বার

আরও পড়ুন:  দুর্গাপূজায় তিনদিনের সরকারি ছুটি দাবি

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 4
    Shares