প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

করোনায় ট্রাম্প ও দেশের মানুষ একই চিকিৎসা পেয়েছেন: স্বাস্থ্যমন্ত্রী

16
করোনায় ট্রাম্প ও দেশের মানুষ একই চিকিৎসা পেয়েছেন: স্বাস্থ্যমন্ত্রী
পড়া যাবে: < 1 minute

ক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প করোনায় যে চিকিৎসা পেয়েছেন এ দেশের মানুষও সেই চিকিৎসা পেয়েছেন বলে দাবি করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

বৃহস্পতিবার (৮ অক্টোবর) রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি দাবি করেন।

করোনা মোকাবিলায় চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের প্রশংসা করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প করোনায় যে চিকিৎসা পেয়েছেন এ দেশের মানুষ ও সেই চিকিৎসা পেয়েছেন।

তিনি বলেন, বাংলাদেশের মানুষ প্রকৃতির সঙ্গে সংগ্রাম করে টিকে আছে। দেশের মানুষ পদ্মা, মেঘনার ঢেউ দেখে অভ্যস্ত এ কারণে কোনো ঢেউকে দেশের মানুষ ভয় পায় না। করোনার দ্বিতীয় ঢেউ নিয়েও দেশের মানুষের কোনা শঙ্কা নেই বলে মন্তব্য করেন স্বাস্থ্যমন্ত্রী।

আরও পড়ুন:  ব্যাংককে বসে পলাতক দুই আসামির শুনানি, ১০ হাজার টাকা জরিমানা আদালতের

অনুষ্ঠানে করোনা কালের ৭ মাসে করোনা মোকাবিলায় সরকার কি করছে তা তুলে ধরে মন্ত্রী বলেন, করোনা মহামারি থেকে শুরু করে সারা দেশে কমিটি গঠন করা হয়েছে।  এ পর্যন্ত মোট ১০৯ টি ল্যাবরেটরিতে পরীক্ষা হচ্ছে। প্রায় ৪ লাখ করোনা রোগী টেলিমেডিসেন সেবা নিয়েছে। আর স্বাস্থ্যবিষয়ক পরামর্শ নিয়েছেন ৪০ লাখ মানুষ।

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক (ডিজি) আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন- স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আবদুল মান্নান, স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব আলী নূর।

অনুষ্ঠানে সারা দেশের জেলা উপজেলা ও মেডিকেল কলেজ হাসাপাতালে ও বিশেষায়িত ৫০টি হাসপাতালকে সেরা প্রতিষ্ঠানের স্বীকৃতি ও স্মারক দেয়া হয়।
নিউজটি পড়া হয়েছে 9 বার

আরও পড়ুন:  প্রাথমিক শিক্ষা অধিদফতর ঘেরাও, দাবি ৪ দফা

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 11
    Shares