প্রচ্ছদ প্রবাস

সময় বাঁচাতে মালয়েশিয়ায় ‘মাই ট্রাভেলপাস’ চালু

19
সময় বাঁচাতে মালয়েশিয়ায় ‘মাই ট্রাভেলপাস’ চালু
পড়া যাবে: < 1 minute

করোনাকালে ভোগান্তি কমাতে মালয়েশিয়ায় ‘মাই ট্রাভেলপাস’ সিস্টেম চালু করেছে ইমিগ্রেশন বিভাগ। এখন থেকে আবেদনের প্রক্রিয়া সহজ হবে। ফলে সময় ও অর্থ দুটিই বাঁচবে ভ্রমণকারীদের।

গতকাল এক সংবাদ সম্মেলনে মালয়েশিয়ার অভিবাসন বিভাগের মহাপরিচালক দাতুক খায়রুল দাজাইমি দাউদ এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, ইমিগ্রেশন বিভাগে প্রতিদিন ৫-৬ হাজার ই-মেইল জমার হওয়ার ফলে আবেদনপত্রের কাজ করতে দেরি হত। এজন্য আমরা আবেদনকারীদের থেকে অনেক অভিযোগ পেয়েছি।‘ইমিগ্রেশন বিভাগ মাই ট্রাভেলপাস সিস্টেম চালু করে একটি সময় উপযোগী পদক্ষেপ নিয়েছে। এখন থেকে আবেদনের প্রক্রিয়া সহজ হবে। এর আগে ই-মেইলের মাধ্যমে আবেদন করা হত’।

আরও পড়ুন:  ঢাকা-দোহা রুটে ফ্লাইট শুরু করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স

তিনি বলেন, করোনাভাইরাস মহামারিতে মালয়েশিয়ার আন্তর্জাতিক সীমান্তগুলি বন্ধ থাকার কারণে কয়েকটি বিভাগকে ছাড় দেওয়া হয়েছে। যদিও তাদের বেশিরভাগের ইমিগ্রেশন বিভাগের পূর্বের অনুমতির প্রয়োজন নেই।মাই ট্রাভেলপাস সিস্টেমের মাধ্যমে প্রবাসী, স্থায়ী বাসিন্দা, মালয়েশিয়ায় সেকেন্ড হোমধারীরা আবেদন করতে পারবেন।খায়রুল দাজামি বলেন, ‘আবেদনগুলি প্রক্রিয়া করতে ১০ দিন সময় লাগবে। জমা দেওয়ার পরে ফিরতি ই-মেইলে তিন থেকে পাঁচদিনের মধ্যে নিশ্চিত করা হবে’।মাই ট্রাভেলপাস নিতে এখানে ক্লিক করুন https:// mtp.imi.gov.my/

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 5
    Shares