প্রচ্ছদ বাংলাদেশ জেলা

ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে শরণখোলায় স্কুলের প্রধান শিক্ষকসহ দুই শিক্ষক বরখাস্ত

25
ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে শরণখোলায় স্কুলের প্রধান শিক্ষকসহ দুই শিক্ষক বরখাস্ত
পড়া যাবে: < 1 minute

শরনখোলা প্রতিনিধি

ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে দ্ধায়ের করা মামলায় বাগেরহাটের শরণখোলার একটি সরকারী হাই স্কুলের প্রধান শিক্ষক-সহ দুই শিক্ষককে সাময়িক ভাবে বরখাস্ত করা হয়েছে। শরনখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট এবং রায়েন্দা সরকারী পাইলট হাই স্কুল পরিচালনা পরিষদের সভাপতি সরদার মোঃ মোস্তফা শাহীন ৬অক্টোবর (মঙ্গলবার) এ আদেশ দেন ।

খোঁজ নিয়ে জানাগেছে, উপজেলার প্রান কেন্দ্রে অবস্থিত রায়েন্দা সরকারী পাইলট হাইস্কুলের (ভোকেশনাল শাখার) দশম শ্রেনীর এক ছাত্রীকে যৌন হয়রানি করার অভিযোগ ওঠে সংশ্লিষ্ট বিদ্যালয়ের ইংরেজী বিভাগের শিক্ষক মোঃ শাহিনুজ্জামানের বিরুদ্ধে । বিষয়টি ওই ছাত্রী চলতি বছরের ১৮ জানুয়ারী স্কুলের প্রধান শিক্ষক মোঃ সুলতান আহম্মেদ গাজীকে অবহিত করেন।

কিন্তু প্রধান শিক্ষক শাহিনের বিরুদ্ধে কোন পদক্ষেপ গ্রহন না করে উল্টো ওই শিক্ষার্থীকে তিরস্কার করেন। এ অপমান সইতে না পেরে ওই ছাত্রী (ইদুর মারার ঔষধ) বিষ পান করে আত্মহত্যার চেষ্টা করেন। এ ঘটনায় ছাত্রীর মা বাদী হয়ে স্কুলের সহকারী শিক্ষক মোঃ শাহিনুজ্জামান (৪৪), প্রধান শিক্ষক মোঃ সুলতান আহম্মেদ গাজী (৫৮) কে বিবাদী করে গত ২৩ জানুয়ারী শরনখোলা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দ্ধায়ের করেন । উক্ত মামলায় গত ৫অক্টোবর (সোমবার ) দুপুরে ওই দুই শিক্ষক আদালতে হাজির হলে বাগেহাটের নারী-শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের বিচারক তাদেরকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

আরও পড়ুন:  মহসেন জুট মিল শ্রমিকদের পাওনা পরিশোধের দাবিতে শ্রমিক জনসভা

পরে স্কুল পরিচালনা পরিষদের সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা (মঙ্গলবার) দুপুরে স্কুলের প্রধান শিক্ষক মোঃ সুলতান আহম্মেদ গাজী ও সহকারী শিক্ষক মোঃ শাহিনুজ্জামানকে সাময়িক বরখাস্তের আদেশ দেন এবং একই বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক বাবু অমেলিন্দু হালদারকে (ভারপ্রাপ্ত) প্রধান শিক্ষকের দায়ীত্ব পলনের নির্দেশ দেন।উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিন বলেন , ওই শিক্ষক দ্ধয়কে সাময়িক ভাবে বরখাস্ত করা হয়েছে । মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত তারা বিদ্যালয়ের কোন দায়িত্ব পালন করতে পারবেন না । তবে- জীবন ধারনের জন্য বেতনের অর্ধেক অংশ পাবেন।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 9
    Shares