প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

বাংলাদেশকে ভারত সর্বোচ্চ গুরুত্ব দেয়

14
বাংলাদেশকে ভারত সর্বোচ্চ গুরুত্ব দেয়
পড়া যাবে: < 1 minute

বাংলাদেশে নবনিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী বলেছেন, ভারত সব সময় বাংলাদেশকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে থাকে। দুই দেশের বন্ধুত্ব রচিত হয়েছে অভিন্ন ত্যাগ, ইতিহাস সংস্কৃতির সম্পর্কের ওপর ভিত্তি করে। এটা কখনোই হ্রাস পাবে না হাইকমিশনার বলেন, বাংলাদেশ-ভারতের অংশীদারিত্বের উৎস পরস্পরের প্রতি শ্রদ্ধা। গতকাল বিকালে প্রেসিডেন্ট মো. আব্দুল হামিদের কাছে পরিচয়পত্র পেশ করে আনুষ্ঠানিকভাবে হাইকমিশনারের দায়িত্ব নেন দোরাইস্বামী। পরে নিজ বাস ভবনে ফিরে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি।নতুন হাইকমিশনার বলেন, আমি ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে বাংলাদেশে আসি। সেখান থেকে আমি সরাসরি বঙ্গবন্ধু’র স্মৃতিবিজড়িত জাদুঘর পরিদর্শন করি।ওদিকে বঙ্গভবনে বাংলাদেশে ভারতের নবনিযুক্ত হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী পরিচয়পত্র পেশ করার সময় প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ তাকে স্বাগত জানিয়ে বলেন, ভারত শুধুমাত্র বাংলাদেশের নিকটতম প্রতিবেশী নয়, বিশ্বস্ত বন্ধুও। তিনি ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে ভারতের সহযোগিতার কথা কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করেন। তিনি বলেন, বাংলাদেশের সঙ্গে ভারতের সম্পর্ক অত্যন্ত চমৎকার।

আরও পড়ুন:  ‘শহীদদের বলে দিও বাংলাদেশ ভালো নেই’

এ সম্পর্ক কূটনৈতিক পরিমণ্ডল ছাড়িয়ে বাণিজ্য-বিনিয়োগ, শিক্ষা, সংস্কৃতিসহ বিভিন্ন ক্ষেত্রে সম্প্রসারিত হয়েছে। প্রেসিডেন্ট আশা প্রকাশ করেন, নবনিযুক্ত হাইকমিশনার দায়িত্ব পালনকালে দুই দেশের মধ্যে সম্পর্ক উন্নয়নে সম্ভাবনাময় প্রতিটি ক্ষেত্রকে কাজে লাগাতে সর্বাত্মক প্রয়াস চালাবেন।ভারতের নবনিযুক্ত হাইকমিশনার বলেন, ভারত বাংলাদেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নকে যথেষ্ট গুরুত্ব দেয়। তিনি জানান, ভারতে যে করোনা ভ্যাকসিন উৎপাদিত হবে সেটা বাংলাদেশ সময়মতো পাবে। ভারতের নতুন হাইকমিশনার দায়িত্ব পালনকালে প্রেসিডেন্টের সার্বিক সহযোগিতা কামনা করেন।প্রেসিডেন্টের কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম শামীম উজ জামান, প্রেস সচিব মো. জয়নাল আবেদীন, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন এবং প্রেসিডেন্টের কার্যালয়ের সচিব মো. ওয়াহিদুল ইসলাম খান এ সময় উপস্থিত ছিলেন।
নিউজটি পড়া হয়েছে 47 বার

আরও পড়ুন:  ‘ইউএনও ওয়াহিদার ওপর হামলা পরিকল্পিত’

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।