প্রচ্ছদ খেলা ফুটবল

২০২৩ সালে বাংলাদেশ হতে পারে বিশ্বকাপের আয়োজক

37
পড়া যাবে: < 1 minute

আগামী ২০২৩ সালে’র ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপে’র মূল আয়োজ’ক ভারত। ঐ আসরে ভারতের সঙ্গে সহযোগী আয়োজ’ক হতে পারে বাংলাদেশও। এ ব্যাপারে এখনো ভারতকে আনুষ্ঠানি’ক কোন প্রস্তাব দেয়া হয়নি। তবে বাংলাদে’শ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন বলছেন, ২০২৩ বিশ্বকাপের কিছু ম্যাচ বাংলাদেশে আয়োজনে’র সম্ভাবনা আছে।
মূলত পূর্বাচলে শেখ হাসিনা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে’র নির্মাণ’কাজের উপরই নির্ভর করছে বিষয়’টি।

বোর্ড সভাপতি’র তথ্যানুযায়ী, বিশ্বকাপের আগে এই স্টেডিয়াম প্রস্তুত হওয়ার বিষয়টি চূড়ান্ত হলে সহযোগী আয়োজক হওয়ার বিষয়টি আলোচনার জন্য উত্থাপ’ন করবে বাংলাদেশ।

আইসিসি’র বোর্ড সভা শেষে দেশে ফিরে মঙ্গলবার বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এসব বিষয়ে সাংবাদিক’দের সঙ্গে কথা বলেন। তিনি বলেন,  চেষ্টা করছি। যদি আমাদের নতুন স্টেডিয়াম’টি করতে পারি, কিছু ম্যাচ এখানে নিয়ে আসার বিষয়টি বলতে আমাদের সহজ হবে। সম্ভাবনা আ’ছে। একেবারে যে নেই, তা না। এটা নিয়ে ওদের (ভারতের) কারও সঙ্গে কথা হয়’নি। তবে আমরা চেষ্টা করছি।

শুরু থেকেই পূর্বাচলে’র ক্রিকেট স্টেডিয়াম নির্মাণ নিয়ে বেশ উৎসাহ বোর্ডের। এখানে শুধু স্টেডিয়াম না, হবে পূর্ণাঙ্গ ক্রিকেট কমপ্লেক্সও। এসব কারণে কাজ সম্পন্ন হওয়া কিছুটা সময়সা’পেক্ষ।

তবে ২০২৩ বিশ্বকাপের আগেই পুরো’পুরি প্রস্তুত হয়ে উঠতে পারে শেখ হাসিনা আন্তর্জা’তিক ক্রিকেট স্টেডিয়াম। কাজের গতির উপরেই মূলত প্রস্তাবনা’র বিষয়টি নির্ভর করবে।

বাংলা ম্যাগাজিন /এসপি

  • 88
    Shares