প্রচ্ছদ জেলা এবার ১০ টাকা বায়না ধরার জন্য শিশুকে গ’লা টি’পে হ’ত্যা

এবার ১০ টাকা বায়না ধরার জন্য শিশুকে গ’লা টি’পে হ’ত্যা

88
পড়া যাবে: 3 মিনিটে
advertisement

সুনামগঞ্জে বাবার হাতে বী’ভত্সভা’বে শিশু তুহিন হ’ত্যার রে’শ এখনো কাটেনি। তেমনই আরেক ঘটনা ঘটেছে। এবার মার হাতে শিশু হ’ত্যার অভিযোগ উঠল। আর্থিক টানাপড়েন আর সংসারের অশান্তিই নাকি লক্ষ্মীপুরের মাকে ঘা’তকরূ’প দিয়েছে দিল? এ প্রশ্নের উত্তর পাওয়াটা হয়তো কঠিন। কিন্তু এমন না’রকী’য় ঘ’টনাই ঘটেছে সন্তানের ১০ টাকার আবদারকে কেন্দ্র করে।

advertisement

শিশু কাউসার মার কাছে ১০ টাকার জন্য বায়না ধরেছিল। আর এর জের ধরে মা স্বপ্না বেগম তাকে শ্বা’সরো’ধে হ’ত্যা করেছেন বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় স্বপ্নাসহ চারজনকে আ’টক করেছে পুলিশ। আর নারায়ণগঞ্জের ফতুল্লায় আশফাক জামান জাহিন নামের আড়াই বছরের এক শিশুকে চারতলার ছাদ থেকে ফে’লে দিয়ে হ’’ত্যার অভিযোগ উঠেছে ‘মা’নসিক ভা’রসাম্যহীন’ মা রোকসানা আক্তারের বিরুদ্ধে।

আরও পড়ুন:  ইভটিজিংয়ের প্রতিবাদ করায় স্ত্রীর সামনে স্বামীকে প্রকাশ্যে কুপিয়ে জখম

এ ঘটনায় মা রোকসানাকে গ্রে’প্তার করেছে পুলিশ। নি’হত কাউসার লক্ষ্মীপুর সদর উপজেলার চররুহিতা এলাকার কাভার্ড ভ্যান চালক মো. রাসেলের ছেলে। সে স্থানীয় লোকমানিয়া হাফিজিয়া মাদরাসার প্রথম শ্রেণির ছাত্র ছিল।স্থানীয় সূত্রে জানা গেছে, গাড়িচালক হওয়ায় বেশির ভাগ সময়ই নি’হতের বাবা রাসেল লক্ষ্মীপুরের বাইরে থাকেন। গত সোমবার রাতে শিশুটি তার মা স্বপ্নার কাছে ১০ টাকা চায়। এ কারণে তাকে মা’রধর করা হয়।

একপর্যায়ে স্বপ্না তাকে গ’লা টি’পে ধরেন। কিছুক্ষণ পরই মা’রা যায় কাউছার। কাউছার মারা গেছে বুঝে সে চিৎকার করে কা’ন্না করে। এর আগেও স্বপ্নার একটি কন্যাসন্তানের র’হস্যজন’ক মৃ’ত্যু হয়।পুলিশ জানায়, রাসেল দ্বিতীয় বিয়ে করার কারণে সংসারে ক’লহ চলছিল। পরিবারে অ’র্থনৈতিক সংকটও দেখা দেয়। এ জন্য স্বপ্নার কাছে ১০ টাকা চাইলে ছেলের ওপর ক্ষু’ব্ধ হন মা।

আরও পড়ুন:  বাড়ির পেছনের পরি*ত্যক্ত জমিতে নিয়ে জো*র করে জামা খো*লার চেষ্টা

ঘটনার পরে শিশুটিকে ওড়না দিয়ে পেঁ’চিয়ে ফ্যা’নের সঙ্গে ঝু’লিয়ে রেখে আ’ত্মহ’ত্যা করেছে বলে অ’পপ্রচার চালানোর চেষ্টা করা হয়।এদিকে সোমবার সন্ধ্যায় ফতুল্লার পাগলা পশ্চিম নন্দলালপুর এলাকার আমান উল্লাহ প্রধানের বাড়ির ছা’দ থেকে ফেলে শি’শু হ’ত্যার ঘটনা ঘটেছে। পরিবারের সদস্যরা বিষয়টি ধা’মাচা’পা দেওয়ার চেষ্টা করলেও রাতে পুলিশ ‘মা’নসিক ভা’রসাম্যহীন’ মা রোকসানাকে গ্রে’প্তার করে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট

  • 336
    Shares
advertisement