Bangla News

প্রথম দিনে কত আয় করলো ‘কিসি কা ভাই কিসি কি জান’

চার বছর পর ঈদে মুক্তি পেয়েছে সালমানের কোনো সিনেমা। তাই ভক্তদের প্রত্যাশা ছিল বিশাল। কিন্তু তা পুরোপুরি পূরণ করতে পারল না ‘কিসি কা ভাই কিসি কি জান’। সিনেমাটি প্রথম দিনে ভারতীয় বক্স অফিস থেকে আয় করেছে ১৫ কোটি রুপি। যা সালমান খানের সিনেমা হিসেবে (তাও আবার ঈদে মুক্তি) কিছুটা হতাশাজনক তো বটেই।

বক্স অফিস বিশেষজ্ঞ তরণ আদর্শ টুইটারে জানিয়েছেন, শুক্রবার (২১ এপ্রিল) মুক্তির প্রথম দিনে ‘কিসি কা ভাই কিসি কি জান’ আয় করেছে ১৫.৮১ কোটি রুপি। প্রথম দিনে অপ্রতিরোধ্য বলা যাবে না বিশেষ করে যখন কেউ এটিকে ২০১০ থেকে ২০১৯ সাল পর্যন্ত সালমান খানের ঈদ রিলিজের সঙ্গে তুলনা করে। মেট্রো সিটিতে দুর্বল, মাসপকেটে ভালো, কিন্তু দুর্দান্ত নয়। আজ শনিবার (২২ এপ্রিল) ঈদের দিন সিনেমাটিকে ব্যবসা বাড়াতে লাফ দিতেই হবে।’

হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়েছে, সালমান খানের ঈদ রিলিজের মধ্যে সবচেয়ে বেশি ব্যবসা করেছিল ‘ভারত’ ৪১ কোটি। সবচেয়ে বড় কথা ‘কিসি কা ভাই কিসি কি জান’-এর প্রথম দিনের আয় সালমানের ক্যারিয়ারের সবচেয়ে বড় ফ্লপ হিসেবে পরিচিত ‘রেস ৩’ এবং ‘টিউবলাইট’-এর থেকেও কম।

প্রসঙ্গত, ২০০৯ সালে ‘ওয়ান্টেড’ দিয়ে ঈদে সিনেমা আসা শুরু হয় সালমান খানের। এই সিনেমার প্রথম দিনের আয় ছিল ৫.১০ কোটি। এরপর ২০১০ সালে ‘দাবাং’। যা আয় করেছিল ১৪.৫০ কোটি ওপেনিংয়ে। সেই সময়ের সবচেয়ে বেশি উপার্জিত প্রথম দিনের তকমাও এসেছিল এই সিনেমার ঝুলিতে। ২০১১ সালে আসে রোমান্টিক-কমেডি ‘বডিগার্ড’। সিনেমাটি প্রথম দিনে আয় করে ২১ কোটির। ২০১২ সালে ‘এক থা টাইগার’ দিয়ে সালমানের সিনেমা প্রথম দিনে আয় করে ৩২.৯২ কোটি। সেই সময়ের সর্বোচ্চ ওপেনারের খেতাব ফের যায় সালমানের কাছে।

২০১৪ সালে সালমানের ‘কিক’ সিনেমা প্রথম দিনে আয় করে ২৬ কোটি। এরপর ২০১৫-এর বজরঙ্গি ভাইজানের প্রথম দিনের আয় হয় ২৭.১৫ কোটি। রেকর্ড ভাঙার প্রবণতা অব্যাহত ছিল ২০১৬ সালেও। যা প্রথম দিনেই ৩৬.৫৪ কোটি রুপি আয় করেছিল।

২০১৭ সালে ‘টিউবলাইট’ ২১.১৫ কোটি আয়ের সঙ্গে খাতা খুলেছিল। ২০১৮ সালে ‘রেস ৩’ এর উদ্বোধনী দিনের আয় ছিল ২৯.১৭ কোটি। এই দুটি সিনেমাই সালমান খানের কেরিয়ারের সবচেয়ে বড় দুটি ফ্লপ সিনেমা। ২০১৯ সালে ঈদে মুক্তিপ্রাপ্ত ‘ভারত’-এর প্রথম দিনের আয় ছিল সালমানের ক্যারিয়ারের সর্বোচ্চ, ৪২.৩০ কোটি রুপি।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button