প্রচ্ছদ আওয়ামী লীগ তাপসের ক্লিন ইমেজ যুবলীগের ব’দনাম ঘো’চানোর ক্ষেত্রে সহায়ক

তাপসের ক্লিন ইমেজ যুবলীগের ব’দনাম ঘো’চানোর ক্ষেত্রে সহায়ক

1828
পড়া যাবে: 3 মিনিটে
advertisement

আগামী ২৩ নভেম্বর বাংলাদেশ আওয়ামী যুবলীগের সপ্তম কংগ্রেস অনুষ্ঠিত হবে। এই কংগ্রেসের আগেই হঠাৎ করে যুবলীগের চেয়ারম্যান হিসেবে শেখ ফজলে নূর তাপসের নাম আলোচনায় এসেছে। আওয়ামী লীগের একাধিক দায়িত্বশীল সূত্র বলছে, দলের নীতি নির্ধারকদের প্রথম পছন্দ শেখ ফজলে নূর তাপস।

advertisement

আওয়ামী লীগের একাধিক নেতা বলেছেন যে, নীতি নির্ধারক মহলে এটা নিয়ে আলোচনা হয়েছে। যদি তাপস রাজি হয় তাহলে যুবলীগের সংকট সমাধান সহজ হয়ে যায়। কিন্তু যুবলীগের চেয়ারম্যানের দায়িত্ব তাপস নিতে রাজি কিনা তা এখনও নিশ্চিত নয়। জানা গেছে যে, শেখ ফজলে নূর তাপস তার ঘনিষ্ঠদের কাছে বলেছেন, যুবলীগের দা’য়িত্ব নেওয়ার জন্য তিনি মানসিকভাবে প্র’স্তুত নন। তবে দলের প্রধান আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা যদি তাকে চান তবে তিনি বিষয়টি বিবেচনা করবেন। তাপসের এমন মন্তব্যের পরেই আওয়ামী লীগের অনেকে নড়েচড়ে বসেছেন।

আরও পড়ুন:  ২৫ বছর আগে শেখ হাসিনার ট্রেনে হামলা: ৯ জনের ফাঁসি ২৫ জনের যাবজ্জীবন

আওয়ামী লীগের একজন সিনিয়র নেতা নাম প্রকাশ না করার শর্তে বলেছেন, যুবলীগে যে দুর্গন্ধ ছড়িয়েছে সেটা দূর করার জন্য যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনির ছেলেই উপযুক্ত ব্যক্তি। তার হাতে যদি যুবলীগের দায়িত্ব তুলে দেওয়া যায় তাহলে সেটা হবে সব দিক থেকে উত্তম।

আওয়ামী লীগের একজন প্রেসিডিয়াম সদস্য বলেছেন, ফজলে নূর তাপস যদি যুবলীগের চেয়ারম্যান হন, তবে যুবলীগ তার আদর্শ অনুসারেই চলবে। কারণ প্রথমত, তিনি শেখ মনির সন্তান। দ্বিতীয়ত, তাপসের ক্লিন ইমেজ যুবলীগের বদনাম ঘোচানোর ক্ষেত্রে সহায়ক হবে। তৃতীয় কারণ হলো, তাপসের জনপ্রিয়তায় যুবলীগ সাংগঠনিকভাবে আবার পুনর্গঠিত হতে পারবে। তবে আওয়ামী লীগের আরেকজন নেতা বলেছেন, এখনো কাউন্সিলের অনেক বাকি। কাজেই এই সময়ের মধ্যে অনেক কিছুই ঘটতে পারে। এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আরও পড়ুন:  সাকিবের ব্যাপারে আইসিসি কোন সিদ্ধান্ত নিলে সেক্ষেত্রে বিশেষ কিছু করার থাকে না

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট

  • 44.7K
    Shares
advertisement