প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

দেশের উন্নয়নে উপযুক্ত ব্যক্তিদের কর দেওয়া অপরিহার্য

9
দেশের উন্নয়নে উপযুক্ত ব্যক্তিদের কর দেওয়া অপরিহার্য
পড়া যাবে: < 1 minute

খুলনায় আয়কর ও ভ্যাট বিভাগের কর্মকর্তাদের সাথে রাজস্ব পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১০ অক্টোবর) বিকালে খুলনা কর অঞ্চলের সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়। অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম এতে প্রধান অতিথি ছিলেন।

প্রধান অতিথি এনবিআর চেয়ারম্যান বলেন, দেশের উন্নয়নে সতস্ফুর্তভাবে উপযুক্ত ব্যক্তিদের কর দেওয়া অপরিহার্য। বর্তমান সরকার কর ব্যবস্থাকে আধুনিক, গতিশীল, যুগোপযোগী এবং কর বান্ধব করতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। কর্মকর্তাদের জবাবদিহিতা ও স্বচ্ছতার সাথে কাজ করতে হবে।

আরও পড়ুন:  ‘গডফাদার-সন্ত্রাসীমুক্ত এমসি কলেজ ও টিলাগড়ের দাবি

তিনি বলেন, কর আহরণে কর দপ্তরের কর্মকর্তা  সক্রিয় রয়েছেন এবং আরও সচেষ্ট থাকতে হবে। কর এবং ভ্যাট আদায়ে জনগণ যাতে জুলুম ও অযথা হয়রানির শিকার না হয় সেদিকে কর্মকর্তাদের খেয়াল রাখতে হবে। ই-পেমেন্ট পদ্ধতি চালুর ফলে করদাতারা সহজে কর দিতে পারছেন। কর ও ভ্যাট দপ্তরের প্রতি করদাতাদের আস্থা বৃদ্ধি পেয়েছে এবং আগের তুলনায় কর প্রদানে মানুষের আগ্রহও বৃদ্ধি পেয়েছে।সভায় জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (শুল্ক ও ভ্যাট প্রশাসন) মো. সাইফুল ইসলাম, সদস্য (মূসক নিরীক্ষা ও গোয়েন্দা) ড. আব্দুল মান্নান শিকদার, সদস্য (শুল্ক নিরীক্ষা, আধুনিকায়ন ও আন্তর্জাতিক বাণিজ্য) খন্দকার মো. আমিনুর রহমান, উপসচিব ও চেয়ারম্যানের একান্ত সচিব মোহাম্মদ নায়িরুজ্জামান, খুলনা কাস্টমস এক্সাইজ ভ্যাট কমিশনারেটের কমিশনার মো. মোস্তবা আলী, খুলনা কর আপীল অঞ্চলের কর কমিশনার মো. রফিকুল ইসলাম।
নিউজটি পড়া হয়েছে 25 বার

আরও পড়ুন:  আশাশুনিতে দু’গ্রুপের সমর্থকদের মধ্যে সংঘর্ষে দুই পুলিশসহ আহত-১০: মামলা

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 6
    Shares