প্রচ্ছদ বাংলাদেশ জেলা

চৌগাছায় সরকারি মূল্যবান গাছ টেন্ডার ছাড়াই বিক্রির অভিযোগ

19
চৌগাছায় সরকারি মূল্যবান গাছ টেন্ডার ছাড়াই বিক্রির অভিযোগ
পড়া যাবে: < 1 minute

বেনাপোল প্রতিনিধি

যশোরের চৌগাছা উপজেলার বেড়গোবিন্দপুর বাওড়ের ম্যানেজার ইমদাদ হোসেন সরকারি বাওড়ের মূল্যবান গাছ কোন টেন্ডার ছাড়াই অবৈধভাবে বাজারে বিক্রি করে দিচ্ছেন বলে অভিযোগ উঠেছে।

শনিবার সকালে দুই লক্ষাধিক টাকা মূল্যের এক ট্রলি গাছ চৌগাছা পৌরসদরের কুঠিপাড়া কাঠের মিলে নেয়ার পথে কাঠ বোঝাই নছিমনসহ ধরা পড়ে চালক।

বাওড় পার্শ্ববর্তী গ্রামের বাসিন্দারা বলছেন, শনিবার যে গাছ মিলে বিক্রি করেছেন ম্যানেজার তার আনুমানিক মূল্য ২ থেকে ৩ লাখ হবে। তাদের অভিযোগ বাওড় এবং বাওড়ে বিলের পাড়ে যেসব মূল্যবান গাছ ছিল বিগত কয়েক বছরে বিভিন্ন অজুহাতে ম্যানেজার সেসব গাছ কেটে বিক্রি করে দিয়েছেন। যার মূল্য ২০ লাখ টাকার বেশি হবে বলেও জানান তারা।

আরও পড়ুন:  মোংলা পোর্ট পৌরসভায় নির্বাচনী আমেজ

(ট্রলি) চালক বেড়গোবিন্দপুর গ্রামের শরিফুল ইসলাম জানান, বাওড় অফিস থেকে গাছ নিয়ে তিনি কাঠমিলে (স-মিল) নিয়ে যাচ্ছেন। তিনি জানান এটি ২য় গাড়ি। এর আগে একগাড়ি মিলে রেখে এসেছি। এই গাছ কে বিক্রি করলো জানতে চাইলে তিনি বলেন বাওড়ের ম্যানেজার (নাম বলতে পারবো না) আমাকে কাঠ মিলে নেয়ার জন্য গাড়িতে তুলে দিয়েছেন।

বাওড় ম্যানেজার ইমদাদ হোসেন বলেন, কোন গাছ টেন্ডার বা নিলাম করা হয়নি। আম্পানে গত ২০ মে এ অঞ্চলের উপর দিয়ে বয়ে যাওয়া প্রলয়ঙ্কারী ঘূর্ণিঝড় পড়ে যাওয়া গাছ রয়েছে। তবে তার দাবি সে গাছগুলো বাওড়ের স্টোরে রয়েছে। তাহলে স-মিলে যে গাছ নেয়া হচ্ছে এগুলো কোনগাছ প্রশ্ন করলে তিনি কোনা জবাব দিতে পারেন নি।

আরও পড়ুন:  কুষ্টিয়ার ভবানীপুরে দুই পক্ষের সংঘর্ষে ফরিদ নামে ১ জন নিহত, আহত ১০

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 18
    Shares