প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

পেশাগত দক্ষতা অর্জন করে দেশের কল্যাণে কাজ করতে হবে: প্রধানমন্ত্রী

12
পেশাগত দক্ষতা অর্জন করে দেশের কল্যাণে কাজ করতে হবে: প্রধানমন্ত্রী
পড়া যাবে: < 1 minute

ঢাকা : মানুষের আস্থা-বিশ্বাস অর্জন করে পেশাগতভাবে দক্ষ হয়ে মানুষের কল্যাণের জন্য সেনাবাহিনীকে কাজ করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

রবিবার সকালে, গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সেনাবাহিনীর ৯টি ইউনিট এবং একটি প্রশিক্ষণ প্রতিষ্ঠানকে জাতীয় পতাকা প্রদান অনুষ্ঠানে এ আহ্বান জানান তিনি। এ সময় জাতীয় পতাকা প্রাপ্ত ইউনিটগুলোকে অভিনন্দন জানান তিনি।  

পৃথিবীর অন্যান্য দেশের সেনাবাহিনীর মতো বাংলাদেশের সেনাবাহিনীকে আরো সুসজ্জিতভাবে গড়ে তোলা হবে এমনটি জানিয়ে সরকার প্রধান দেশের মানুষের কল্যাণে কাজ করার আহ্বান জানান। 

প্রধানমন্ত্রী জানান, একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবেলায় সশস্ত্র বাহিনীকে আধুনিক যুগোপযোগী করতে সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

আরও পড়ুন:  গণমাধ্যমে কথা বলতে স্বাস্থ্যের কর্মকর্তাদের ডিজির অনুমতি লাগবে

প্রধানমন্ত্রী বলেন, আমরা চাই শান্তি। আমাদের মূল লক্ষ‌্য দেশের সার্বিক উন্নতি। আমরা বিশ্ব শান্তিতে বিশ্বাস করি। শান্তি ও নিরাপত্তা রক্ষায় কাজ করতে চায় বাংলাদেশ। সংবিধানকে সমুন্নত রেখে দেশকে এগিয়ে নিয়ে যাবো।

করোনাভাইরাসের কারণে অথনীতি যেন স্থবির না হয় সেজন্য নেয়া বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেন প্রধানমন্ত্রী। তিনি জানান, সকল শ্রেণি পেশার মানুষের সহায়তায় সচেষ্ট রয়েছে সরকার। করোনায় শুধুমাত্র বাংলাদেশে নয় সারা বিশ্বে স্থবিরতা বিরাজ করছে। করোনার কারণে অর্থনীতি যেন স্থবির না হয়, মানুষ যেন ক্ষতিগ্রস্ত না হয় সেজন্য শুরু থেকেই আমরা ব্যবস্থা নিয়েছি। দেশের অর্থনৈতিক চাকা সচলে বিশেষ প্রণোদনা দিয়েছি। সঠিক সময়ে সঠিক পদক্ষেপ নেয়ার কারণে করোনাকালেও দেশে খাদ্যের সংকট দেখা দেয়নি।

আরও পড়ুন:  সীমান্তে মিয়ানমারের সন্দেহজনক সৈন্য সমাবেশ, উদ্বিগ্ন বাংলাদেশ

জাতির পিতার সুদূরপ্রসারী পরিকল্পনা অনুসরণ করে দেশকে এগিয়ে নেয়াই আওয়ামী লীগ সরকারের লক্ষ্য বলেও উল্লেখ করেন প্রধানমন্ত্রী। 
নিউজটি পড়া হয়েছে 26 বার

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 7
    Shares