প্রচ্ছদ বাংলাদেশ শিক্ষাঙ্গন

ধর্ষণের প্রতিবাদে উদীচী জবি সংসদের সাংস্কৃতিক সমাবেশ

16
ধর্ষণের প্রতিবাদে উদীচী জবি সংসদের সাংস্কৃতিক সমাবেশ
পড়া যাবে: < 1 minute

ক্যাম্পাস প্রতিনিধি  :   দেশের বিভিন্ন স্থানে অব্যাহত ধর্ষণ, নারী নির্যাতন ও বিচারহীনতার বিরুদ্ধে সারাদেশে একযোগে সাংস্কৃতিক প্রতিবাদ কর্মসূচি হিসেবে উদীচী শিল্পীগোষ্ঠী জগন্নাথ বিশ্ববিদ্যালয় সংসদ এক প্রতিবাদী সাংস্কৃতিক সমাবেশ করেছে।

শুক্রবার (৯ অক্টোবর) বিকেল ৪টায় পুরান ঢাকার বাহাদুর শাহ পার্কে প্রতিবাদী সাংস্কৃতিক সমাবেশ করে সংগঠনটি।

বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী কেন্দ্রীয় সংসদ ধর্ষণ, নারী নির্যাতন ও বিচারহীনতার বিরুদ্ধে দেশব্যাপী শুক্রবার বিকেলে সকল জেলা ও শাখা সংসদে সাংস্কৃতিক প্রতিবাদ সমাবেশের ডাক দেয়। এরই অংশ হিসেবে উদীচী জগন্নাথ বিশ্ববিদ্যালয় সংসদ এ কর্মসূচি পালন করে।

আরও পড়ুন:  অপরাধীর রাজনৈতিক প্রশ্রয়

কর্মসূচিতে উদীচী জগন্নাথ বিশ্ববিদ্যালয় সংসদের কর্মীরা ইন্সটলেশন আর্টের সমন্বয়ে একটি প্রযোজনা পরিবেশন করেন।

শুরুতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে তারা কিছুক্ষণ মৌন অবস্থান করেন। এরপর পদযাত্রার মাধ্যমে বাহাদুর শাহ পার্কের চারদিক পরিভ্রমণ করে পার্কের মূল বেদিতে তারা তাদের প্রযোজনা উপস্থাপন করেন।

এতে অংশগ্রহণ করেন উদীচী জগন্নাথ বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতি, সহ-সভাপতি, সম্পাদকমণ্ডলীসহ অন্যান্য কর্মীরা।

প্রযোজনা শেষে তারা ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড নিশ্চিত করার দাবি জানান। প্রদর্শনীটিতে পার্কে আসা বিপুলসংখ্যক দর্শনার্থী যুক্ত হন।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 6
    Shares