প্রচ্ছদ বাংলাদেশ বিভাগ

ঠাকুরগাঁওয়ে শিক্ষার্থীদের ধর্ষণ বিরোধী বিক্ষোভ ও মশাল মিছিল

9
ঠাকুরগাঁওয়ে শিক্ষার্থীদের ধর্ষণ বিরোধী বিক্ষোভ ও মশাল মিছিল
পড়া যাবে: < 1 minute

ঠাকুরগাঁওয়ে শিক্ষার্থীদের ধর্ষণ বিরোধী বিক্ষোভ ও মশাল মিছিল

ঠাকুরগাঁওয়ে শিক্ষার্থীদের ধর্ষণ বিরোধী বিক্ষোভ ও মশাল মিছিল

ঠাকুরগাঁও প্রতিনিধি: নোয়াখালীর বেগমগঞ্জে স্বামীকে আটকে রেখে স্ত্রীকে উলঙ্গ করে নির্যাতন, সিলেট এমসি কলেজ হোস্টেলে নারী ধর্ষণসহ সারাদেশে নারী-শিশু হত্যা, ধর্ষণ ও নির্যাতনের সাথে জড়িত অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ ও মশাল মিছিল করেছে ঠাকুরগাঁয়ের বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা।

শনিবার (১০ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৬ টায় ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয় বড়মাঠ থেকে এ বিক্ষোভ ও মশাল মিছিল বের করে ঠাকুরগাওয়ের সাধারণ শিক্ষার্থীরা।

মশাল মিছিলটি ঠাকুরগাঁও শহরের বিভিন্ন প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। মিছিলে শিক্ষার্থীরা ধর্ষকদের ফাঁসি চেয়ে নানান রকম স্লোগান দেয়।

আরও পড়ুন:  ইউএনও ওয়াহিদা খানমের মুখের সেলাই খোলা হয়েছে

মশাল মিছিল শেষে শিক্ষার্থীরা বলেন, এই দেশে একের পর এক নারী ধর্ষণের শিকার হচ্ছে, নির্যাতনের শিকার হচ্ছে। এবং হত্যার মতো বর্বর ঘটনা এদেশে ঘটেই চলেছে। আজ আমাদের মা-বোনদের মতো নারীরা পথেঘাটে-বাসে-ছাত্রাবাসে বিভিন্ন ভাবে ধর্ষণের শিকার হচ্ছে। আজ এই দেশে আমাদের মা-বোনেরা নিরাপদ নয়।

শিক্ষার্থীরা আরও বলেন, আমরা চাই এই ধর্ষকদের দ্রুত বিচার করা হোক। আমরা তাদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই। আমরা তাদের ফাঁসি চাই।

হুশিয়ারি উচ্চারণ করে শিক্ষার্থীরা বলেন,  আমরা এর আগে আরও দুদিন বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করেছি। ধর্ষণের ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি মৃত্যুদণ্ড না দেওয়া পর্যন্ত আমরা রাজপথ ছাড়ছিনা।

আরও পড়ুন:  ঠাকুরগাঁওয়ে নদীর পানিতে ডুবে সেনা সদস্যের মৃত্যু

উল্লেখ্য, গত বুধবার ও বৃহস্পতিবার ধর্ষণসহ সারাদেশে নারী-শিশু হত্যা, ধর্ষণ ও নির্যাতনের সাথে জড়িত অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করে ঠাকুরগাঁওয়ের সাধারণ শিক্ষার্থীরা। পাশাপাশি বিভিন্ন অঙ্গ-সংগঠনও প্রতিবাদ ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।