প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

করোনা নিয়ে ‘ভয়াবহ আশঙ্কা’ প্রকাশ প্রধানমন্ত্রীর

38
পেশাগত দক্ষতা অর্জন করে দেশের কল্যাণে কাজ করতে হবে: প্রধানমন্ত্রী
পড়া যাবে: < 1 minute

আসছে শীতে নতুন করে নভেল করোনা ভাইরাসের প্রকোপ আবারও দেখা দিতে পারে বলে ফের আশঙ্কা প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেছেন, ‘শীতে করোনার প্রকোপ আবারও দেখা দিতে পারে। আর এমন হলে আমাদের প্রচুর অর্থের প্রয়োজন হবে। মানুষকে সাহায্য-সহায়তা করতে হবে, ওষুধ কিনতে হবে। সেদিকে লক্ষ্য রেখে আমাদের মিতব্যয়ী হতে হবে। কাজেই যেটুকু নেহাত প্রয়োজন, তার চেয়ে বেশি পয়সা অর্থায়ন করা চলবে না।’

এমন পরিস্থিতিতে আসন্ন সম্ভাব্য করোনা সংকটের বিষয়টি মাথায় রেখে দেশের অর্থনীতির চাকা সচল রাখতে খরচ কমানোর তাগিদ দেন প্রধানমন্ত্রী। 

আরও পড়ুন:  ২৮ বছর বন্দিত্বের পর কাশিমপুর কারাগারে মারা গেলেন হানিফ

রবিবার (১১ অক্টোবর) সেনাবাহিনীর ১০টি ইউনিটকে জাতীয় পতাকা প্রদান অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যোগ দিয়ে এ আহ্বান জানান তিনি। 

সরকারপ্রধান বলেন, ‘স্বাধীনতা ও সার্বভৌমত্বের প্রতীক জাতীয় পতাকার মর্যাদা অক্ষুণ্ন রাখা সশস্ত্র বাহিনীসহ দেশের প্রতিটি নাগরিকের দায়িত্ব।’

একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবিলায় আধুনিক জ্ঞান ও প্রযুক্তিবান্ধব রূপে সেনাবাহিনীকে গড়ে তুলতে সরকারের গৃহিত বিভিন্ন পদক্ষেপের কথাও তুলে ধরেন শেখ হাসিনা।

এসময় তিনি জাতির আস্থা ধরে রেখে নিজেদের দেশসেবায় নিয়োজিত রাখতে সেনাসদস্যদের প্রতি তাগিদ দেন। 

একইসঙ্গে করোনা মোকাবিলায় সরকারের নেয়া প্রণোদনা প্যাকেজ ও আর্থিক সহায়তার পাশাপাশি সেনাবাহিনীর ভূমিকার ভূয়সী প্রশংসা করেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন:  দেশে করোনা সংক্রমণ অনেকটা নিয়ন্ত্রণে : ওবায়দুল কাদের

নিউজটি পড়া হয়েছে 28 বার

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 8
    Shares