প্রচ্ছদ রাজনীতি অন্যান্য দল

গণফোরামে ঐক্যের আলোচনা

6
গণফোরামে ঐক্যের আলোচনা
পড়া যাবে: 2 মিনিটে

গণফোরামে নেতাদের মধ্যে সৃষ্ট মতবিরোধ সমাধানে আলোচনার সূত্রপাত হয়েছে। মতভেদের কারণে পৃথক কাউন্সিল করার ঘোষণা দেয়া নেতাদের সঙ্গে দলের মূল অংশের নেতাদের আলোচনার প্রক্রিয়া শুরু হয়েছে। তবে এখনো এরকোনো অগ্রগতি হয়নি। সর্বশেষ গতকাল রোববার এ সংক্রান্ত একটি বৈঠক হওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত তা বাতিল হয়। তবে বৈঠকটি সামনে কোনো একদিন হতে পারে বলে নেতারা জানিয়েছেন। দলীয় সূত্র জানায়, দু’পক্ষের নেতাদের মধ্যে সমঝোতার জন্য জোট সংশ্লিষ্ট নেতারা চেষ্টা চালাচ্ছেন। তাদের পরামর্শেই আলোচনা বৈঠকে রাজি হন সম্প্রতি কাউন্সিলের ঘোষণা দেয়া নেতারা। যদিও পরে চিঠি দিয়ে বৈঠকে আসতে পারবেন না বলে জানিয়েছেন তারা।

দল থেকে বেরিয়ে গত ২৬শে সেপ্টেম্বর বর্ধিত সভা করেন গণফোরামের একাংশের নেতারা। আগামী ২৬শে ডিসেম্বর দলটির কাউন্সিলের ঘোষণাও দেন তারা। গণফোরামের একাংশের এই ঘোষণার পর থেকে রাজনৈতিক মহলে চলছে আলোচনা। আসলেই কি গণফোরাম ভেঙে যাচ্ছে? দলের সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টুর নেতৃত্বাধীন একাংশের নেতাদের বেরিয়ে যাওয়ার বিষয়টি ভালোভাবে নেননি গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন। শিগগিরই তাদের বিষয়ে ব্যবস্থা নেয়ার কথাও জানান তিনি। তবে গত কয়েকদিন ধরে দুই গ্রুপের মধ্যে চলছে সমঝোতার আলোচনা। গতকাল ড. কামাল হোসেনের বেইলি রোডের বাসায় দু’পক্ষের বসার কথা ছিল। কিন্তু দুপুর সাড়ে ১২টার দিকে বৈঠকে অংশ না নেয়ার বিষয়টি জানায় মন্টুর নেতৃত্বাধীন একাংশ।আগামী ১৭ই অক্টোবর জাতীয় প্রেস ক্লাবে বর্ধিত সভা করার কথা রয়েছে দলের মূল অংশের। মন্টুসহ অন্য নেতারা বৈঠকে না এলেও গতকাল বিকাল ৪টায় ড. কামাল হোসেনের বাসায় নেতারা বৈঠক করেন। বৈঠকে গণফোরামের কাউন্সিলসহ আসন্ন বর্ধিত সভার বিষয়ে আলোচনা হয়। দুই ঘণ্টাব্যাপী এই বৈঠক চলে। দলের বেরিয়ে যাওয়া অংশ ডিসেম্বরে কাউন্সিলের ঘোষণা দেয়ায় এর আগেই মূল গণফোরামের কাউন্সিল করার বিষয়টি নিয়েই বৈঠকে মূলত আলোচনা হয়। তারা যেকোনো ভাবেই আগামী নভেম্বরের মধ্যে কাউন্সিল করতে চান। তবে দেশে করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার আগে কাউন্সিল করার পক্ষে কেউ কেউ মত না দেয়ায় এ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি বলে জানা গেছে।জানতে চাইলে গণফোরামের সাধারণ সম্পাদক রেজা কিবরিয়া বলেন, বৈঠকে আগামী ১৭ই অক্টোবর আমাদের বর্ধিত সভার বিষয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। কারণ এই সভায় আমাদের সারা দেশের নেতৃবৃন্দ আসবেন। এখন আপাতত আমরা এই সভার উপরেই ফোকাস রাখছি।দলের কাউন্সিল নিয়ে কোনো আলোচনা হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, কাউন্সিলের বিষয়ে কথা হয়েছে। তবে দেশের করোনা পরিস্থিতির কারণে এ নিয়ে আমাদের আরো ভাবতে হবে। বৈঠকে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন ছাড়াও দলের সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া, আহ্বায়ক কমিটির সদস্য মোকাব্বির খান, আ ন ম শফিউল্লাহ, মোস্তাক আহমেদ প্রমুখ অংশ নেন।
নিউজটি পড়া হয়েছে 45 বার

আরও পড়ুন:  নির্বাচন কমিশনের লজ্জা শরম হায়া বলতে কিচ্ছু নাই: ফখরুল

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 5
    Shares