প্রচ্ছদ প্রবাস

সৌদি ভিসার মেয়াদ বাড়াতে আবেদন নিচ্ছে দূতাবাস, ফলাফল সোমবার

27
সৌদি এয়ারলাইন্সের অব্যবস্থাপনায় প্রবাসীদের পদে পদে ভোগান্তি
পড়া যাবে: < 1 minute

ছুটিতে থাকা সৌদি আরব প্রবাসীদের ভিসার মেয়াদ বাড়ানোর জন্য আবেদন নিচ্ছে ঢাকায় দেশটির দূতাবাস। রবিবার সকাল থেকেই কর্মীদের পাসপোর্টসহ আবেদন জমা নেয়া শুরু করে দূতাবাসের সংশ্লিষ্ট শাখা। তবে বিকেল পর্যন্ত কোন কর্মীর ভিসার মেয়াদ বাড়েনি।

এক্সিট রি-এন্ট্রি ভিসার মেয়াদ বাড়ানোর জন্য সৌদি দূতাবাসের তালিকাভুক্ত ৩১ টি এজেন্সি বা সার্ভিস সেন্টার কাজ করছে। প্রতিষ্ঠানগুলো কর্মীদের কাছ থেকে পাসপোর্টসহ আবেদন গ্রহণ করছে। আবেদনের সাথে মেয়াদ থাকা পাসপোর্ট, ভিসা ও আকামার কপি ( এক্ষেত্রে মেয়াদ না থাকলেও চলবে ) ও দুই কপি ল্যাবপ্রিন্ট ছবি জমা দিতে হচ্ছে। এজন্য ৩ হাজার ৯০০ টাকা ফি নেয়া হচ্ছে।

আরও পড়ুন:  স্বয়ংক্রিয়ভাবে বাড়ছে না সৌদি ভিসার মেয়াদ: পররাষ্ট্রমন্ত্রী

সার্ভিস সেন্টারের একজন মালিক জানিয়েছেন, এক্সিট রি-এন্ট্রি ভিসার মেয়াদ বাড়ানোর জন্য সৌদি সরকারের ফি দেয়া লাগতে পারে। এ বিষয়টি সোমবার পরিস্কার হতে পারে বলে জানান তিনি। সেক্ষেত্রে রি-এন্ট্রির জন্য মাসিক যেই ফি সৌদি সরকার নেয় সেই টাকা দিতে হতে পারে কর্মীদের।

সৌদি ভিসা সার্ভিস সেন্টার্স ওনার্স এসোসিয়েশন এর সাধারণ সম্পাদক কফিল উদ্দিন মজুমদার প্রবাস বার্তাকে জানান, রবিবার তিনশ’র মতো পাসপোর্টসহ আবেদন দূতাবাসে জমা দেয়া হয়েছে। তবে এখনো কারো ভিসার মেয়াদ বাড়েনি। তিনি আশা করছেন সোমবার এবিষয়ে নতুন তথ্য পাওয়া যাবে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 9
    Shares