প্রচ্ছদ আওয়ামী লীগ যে কারনে যুবলীগ চেয়ারম্যানকে গণভবনের মিটিং এ নিষিদ্ধ করেছে প্রধানমন্ত্রী

যে কারনে যুবলীগ চেয়ারম্যানকে গণভবনের মিটিং এ নিষিদ্ধ করেছে প্রধানমন্ত্রী

209
পড়া যাবে: 3 মিনিটে
advertisement

আওয়ামী যুবলীগের ৭ম কংগ্রেসের আগে সংগঠনটির শীর্ষ নেতারা আগামী রোববার গণভবনে যাবেন প্রধানমন্ত্রীর নির্দেশনা আনতে। কিন্তু সেখানে যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর উপস্থিত না থাকাটা প্রায় নিশ্চিত। দুদিন ধরে রাজনৈতিক অঙ্গনে বিষয়টি আলোচিত হচ্ছে।

advertisement

এ বিষয়ে আজ কথা বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।শুক্রবার সকালে বঙ্গবন্ধুর কনিষ্ঠপুত্র শহীদ শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে রাজধানীর বনানীতে তার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের সঙ্গে এসব বিষয় নিয়ে কথা বলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

তিনি বলেন, যুবলীগ নিয়ে গণভবনে বৈঠক ডেকেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যুবলীগের চেয়ারম্যানকে কেন ডাকা হয়নি, কোন বয়স পর্যন্ত যুবলীগ করা যাবে, সেসব আলোচনা হবে রোববার।

আরও পড়ুন:  কোনো চাপে নতিস্বীকার করবে না আওয়ামী লীগ

যুবলীগ চেয়ারম্যানের গণভবনে যাওয়া নিষেধ, তাহলে কি কার্যত তিনি অপসারিত হয়েছেন? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, গণভবনে এই মিটিং ডেকেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে কাকে ডাকবেন আর কাকে ডাকবেন না সেটা প্রধানমন্ত্রীর বিষয়।

এটা পার্টি অফিসে ডাকা হলে আমি বলতে পারতাম। আওয়ামী লীগ সভাপতি যুবলীগকে গণভবনে ডেকেছেন। সেখান থেকে যাদের বলা হয়েছে, তারাই মিটিংয়ে যাবেন।যুবলীগকে বয়স কাঠামোতে পরিবর্তন আনা হবে কি-না জানতে চাইলে তিনি বলেন, রোববারের মিটিংয়ে এসব বিষয় নিয়ে আলোচনা হবে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট

  • 1
    Share
advertisement