প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি

শেখ মুজিবুর রহমানের প্রশংসা করায় বিএনপি নেতা বহিষ্কার

90
শেখ মুজিবুর রহমানের প্রশংসা করায় বিএনপি নেতা বহিষ্কার
পড়া যাবে: < 1 minute

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রশংসা করায় এক বিএনপি নেতাকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে। অ্যাডভোকেট ওয়াহিদ সরোয়ার কালাম নামের ওই নেতা পটুয়াখালী জেলা শাখা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ছিলেন।জানা যায়, বহিষ্কৃত ওই বিএনপি নেতা তার বক্তব্যে বলেন, গণতন্ত্র কীভাবে রক্ষা করতে হয় তা শিখিয়েছেন জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

ওয়াহিদ সরোয়ারকে আজীবনের জন্য বহিষ্কারের বিষয়টি স্থানীয় বিএনপির এক নেতা নাম প্রকাশ না করার শর্তে ঢাকা রিপোর্টকে এই তথ্য নিশ্চিত করেন।তিনি জানান, এক সময় জাসদের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন কামাল। তার বক্তব্যে স্থানীয় বিএনপির নেতাকর্মীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। পরে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের দৃষ্টিতে আনা হয় বিষয়টি। সেইসঙ্গে তার বক্তব্যের প্রমাণও উপস্থাপন করা হয়। এর পরই তাকে দল থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়।

আরও পড়ুন:  প্রধানমন্ত্রীকে নিয়ে লেখা ২টি বইয়ের মোড়ক উন্মোচন

এদিকে, দলের সহ-দপ্তর সম্পাদক মুনির হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে রোববার ওই নেতাকে বহিষ্কারের বিষয়টি জানানো হয়।

এতে বলা হয়, দলীয় গঠনতন্ত্রের ৫ (গ) ধারা মোতাবেক দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার সুনির্দিষ্ট অভিযোগ প্রমাণ হওয়ায় পটুয়াখালী জেলা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ওয়াহিদ সরোয়ার কালামকে বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 21
    Shares