প্রচ্ছদ অপরাধ

ঢাবি ছাত্রীর ধ’র্ষণ মামলায় ২ আসা’মি গ্রেফ’তার

52
ঢাবি ছাত্রীর ধ’র্ষণ মামলায় ২ আসা’মি গ্রেফ’তার
পড়া যাবে: 2 মিনিটে

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীর করা ধ’র্ষণ মামলার ২ আসা’মি ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম ও সংগঠনটির ঢাবি শাখার সহ-সভাপতি নাজমুল হুদাকে গ্রেফ’তার করেছে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)।

সোমবার (১২ অক্টোবর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন ডিবির লালবাগ জোনের উপ-পুলিশ কমিশনার হাসান আরাফাত।

তিনি বলেন, ‘ঢাবি শির্ক্ষাথীর করা ধ’র্ষণ মামলায় আসা’মি নাজমুল হুদা ও সাইফুল ইসলামকে গতকাল রবিবার রাজধানী থেকে গ্রেফ’তার করা হয়েছে। আজ সোমবার তাদের আদালতে প্রেরণ করা হবে।’

এর আগে গতকাল নাজমুল হুদা ও সাইফুল ইসলামসহ ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক সোহরাব হোসেনকে ডিবি পুলিশ পরিচয়ে তুলে নেয়ার অভিযোগ করেন ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর।

গতকাল রবিবার (১১ অক্টোবর) এক ভিডিও বার্তায় নুর অভিযোগ করেন, মগবাজার থেকে নাজমুলকে, চাংখারপুল থেকে সাইফুলকে এবং প্রেসক্লাব থেকে কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক সোহরাব হোসেনকে তুলে নিয়ে যাওয়া হয়েছে।

আরও পড়ুন:  বাল্য বিয়ে করে বাসরঘরের বদলে শ্রীঘরে বর

ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর বলেন, ‘উদ্দেশ্যপ্রণোদিতভাবে ছাত্রলীগের যে কর্মী আমাদের বিরু’দ্ধে মা’মলাটি করেছিল সেই মামলার আসা’মি হিসেবে নাজমুল এবং সাইফুলকে পুলিশ গ্রেফ’তার করতেই পারে। কিন্তু সোরহাব হোসেনের সঙ্গে এ মামলার কোনও সম্পর্ক নেই। তাকে কেন তুলে নিয়ে যাওয়া হলো?’

তিনি বলেন, ‘অন্যদিকে সাইফুলকে চানখারপুল থেকে গ্রেফ’তার করার পর তাকে নিয়ে তার মেসে অভিযান পরিচালনা করা হয়েছে। সেখানে মামলার অন্য আসা’মি আব্দুল্লা হেল বাকীকে খোঁজা হয়েছে এবং অন্য ছেলেদের ভয়ভীতি দেখানো হয়েছে।’

গত ২০ সেপ্টেম্বর রাতে ধ’র্ষণ ও ধ’র্ষণে সহযোগিতার অভিযোগে রাজধানীর লালবাগ থানায় ঢাবির এক ছাত্রী মামলা করেন। মামলায় ধ’র্ষণের স্থান হিসেবে লালবাগ থানার নবাবগঞ্জ বড় মসজিদ রোডে হাসান আল মামুনের বাসার কথা উল্লেখ করা হয়েছে।

এতে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর এবং ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক হাসান আল মামুনসহ ৬ জনকে আসা’মি করা হয়। নাজমুল হুদা এ মামলার ৫ নম্বর আসা’মি। তিনি ওই সংগঠনের ঢাবি শাখার সহ-সভাপতি। পরে ওই ঘটনায় কোতায়ালি থানায় আরও একটি মামলা করেন ওই ছাত্রী।

আরও পড়ুন:  স্বামী হ’ত্যায় প্রথম স্ত্রীর বি’রুদ্ধে দ্বিতীয় স্ত্রীর মা’মলা

ভিপি নুর ছাড়াও মামলার অপর আসা’মিরা হলেন- বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক নাজমুল হাসান সোহাগ (২৮), একই সংগঠনের আহ্বায়ক হাসান আল মামুন (২৮), বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক মো. সাইফুল ইসলাম (২৮), বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের সভাপতি নাজমুল হুদা (২৫) ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আব্দুল্লাহিল কাফি (২৩)।

সূত্র : ব্রেকিংনিউজ

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 5
    Shares