প্রচ্ছদ ফেসবুক থেকে বরগুনায় নি’র্মম হ’ত্যাকা’ণ্ডের শি’কার রিফাত শরীফের জন্মদিনে বোনের আবেগঘন স্ট্যাটাস

বরগুনায় নি’র্মম হ’ত্যাকা’ণ্ডের শি’কার রিফাত শরীফের জন্মদিনে বোনের আবেগঘন স্ট্যাটাস

101
পড়া যাবে: 3 মিনিটে
advertisement

রিফাত শরীফ, যিনি প্র’কাশ্যে দি’বালোকে বরগুনায় নি’র্মম হ’ত্যাকা’ণ্ডের শি’কার হয়েছেন। সেই রিফাতের ২৬তম জন্মদিন ছিল বৃহস্পতিবার (১৭ অক্টোবর)। পরিবারের সদস্যরা রিফাতকে হা’রানোর এ শোক বয়ে বেড়াবে আজীবন। জন্মদিনে রিফাতের ছোটবেলার ছবি আপলোড করে একমাত্র বোন ইসরাত জাহান মৌ ভাইয়ের ভালোবাসা স্মরণ করে আপ্লুত হয়েছেন বার বার।

advertisement

ভাইকে স্মরণ করে ভাই-বোনের ছোটবেলাসহ বিভিন্ন সময়ের ছবি ফেসবুকে পোস্ট করে মৌ লিখেছেন, ‘শুভ জন্মদিন ভাইয়া। চার মাস আগে এই দিনটা নিয়ে অনেক প্ল্যান করছিলাম। কিন্তু আল্লাহ কবুল করল নারে ভাইয়া। ভাবছিলাম এবার এই দিনটা মনে করব না। কিন্তু আম্মুর জন্য পারলাম না। সকালে নামাজের পর তোর ক’বরের কাছ থেকে এসে বলে, তোর ভাইয়ার আজ জন্মদিন।’

আরও পড়ুন:  বেরিয়ে এসেছে চাঞ্চল্যকর তথ্য, রিফাত হত্যার মূল পরিকল্পনাকারী স্ত্রী মিন্নি!

মৌ আরও লিখেছেন, ‘শেষ পর্যন্ত তোকে ভুলে থাকতে পারলাম না আমরা। ভাইয়া তোর হাসিটা ছিল আমাদের ভালো থাকার কারণ। ছোটবেলা যদি ফুরিয়ে না যেত, কতই না ভালো হতো। তাইনা রে ভাইয়া। অনেক অনেক দোয়া করি, আল্লাহ যেন তোকে জান্নাতুল ফেরদৌসে রাখেন। বাবা-মা আল্লাহর কাছে চলে গেলে সন্তান এ’তিম হয়ে যায়। আর ভাই আল্লাহর কাছে চলে গেলে বোন হতভাগা হয়ে যায়, তাই নারে ভাইয়া?’

‘আমি এখন সেই হতভাগাদের দলে। পৃথিবীর সবচেয়ে পবিত্র ভালোবাসা ভাই-বোনের ভালোবাসা। সেই সম্পর্ককে কিছু মা’নুষরূপী জা’নোয়ার ইতি টেনে দিল। ভালো থাকুক পৃথিবীর সব ভাই-বোন। দোয়া করি আল্লাহর কাছে- যেন তাদের এভাবে কখনো কেউ আলাদা না করে দেয়’ লিখেছেন মৌ। ১৯৯৪ সালের ১৭ অক্টোবর খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে রাত ১১টা পাঁচ মিনিটে জন্মগ্রহণ করেছিলেন রিফাত শরীফ।

আরও পড়ুন:  পুলিশের ত*দন্তে আস্থা নেই ,মা*মলাটি পিবিআই এর কাছে হস্তান্তর করা হউক

গত ২৬ জুন সকালে বরগুনা সরকারি কলেজের সামনে স’ন্ত্রাসী’রা রিফাত শরীফকে প্র’কাশ্যে রা’মদা দিয়ে কু’পিয়ে গু’রুতর আ’হত করে। পরে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে মা’রা যান তিনি। এ ঘটনায় রিফাতের বাবা দুলাল শরীফ বা’দী হয়ে ১২ জনের নাম উল্লেখসহ পাঁচ-ছয় জনকে অজ্ঞাত আ’সামি করে বরগুনা থা’নায় হ’ত্যা মা’মলা দা’য়ের করেন।

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট

  • 260
    Shares
advertisement