প্রচ্ছদ বাংলাদেশ শিক্ষাঙ্গন

ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড, ছাত্রলীগের আনন্দ র‌্যালি

14
ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড, ছাত্রলীগের আনন্দ র‌্যালি
পড়া যাবে: < 1 minute

ক্যাম্পাস প্রতিনিধি  :   ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের বিধান মন্ত্রিসভা অনুমোদন দেয়ায় আনন্দ র‍্যালি করেছে বাংলাদেশ ছাত্রলীগ।

মঙ্গলবার (১৩ অক্টোবর) দুপুরে আনন্দ র‍্যালিটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে শুরু হয়ে রাজু ভাস্কর্যে এসে শেষ হয়।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয়, সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, ঢাকা উত্তরের সভাপতি ইব্রাহিম হোসেন, সাধারণ সম্পাদক সাইদুর রহমান হৃদয় এবং ঢাকা দক্ষিণের সভাপতি মেহেদী হাসান, সাধারণ সম্পাদক জুবায়ের আহমেদ।

এ সময় প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের বিধান করে গতকাল একটি আইন পাস হয়েছে মন্ত্রিসভায়। আমরা কৃতজ্ঞ, আমাদের যে অনুরোধ ছিল প্রাণপ্রিয় নেত্রীর কাছে তা তিনি রেখেছেন। বাংলাদেশ ছাত্রলীগ পরিবার দেশরত্ন শেখ হাসিনার কাছে কৃতজ্ঞ।

আরও পড়ুন:  সিলেটে ধর্ষণের ঘটনায় কাউকে ছাড় নয় : কাদের

তিনি আরও বলেন, ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের বিধান করার জন্য সবার আগে মাঠে নামে ছাত্রলীগ। কিন্তু কিছু অসৎ নামসর্বস্ব ব্যক্তি, নামসর্বস্ব সংগঠন, ধর্ষকদের যারা সবসময় সাপোর্ট দেয়, তারা মিথ্যা বলে যে সিমপ্যাথি নেয়ার চেষ্টা করেছে সেটা কিন্তু সবাই জেনেছে।

শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ ছাত্রলীগ সব সময় পরিশ্রম করে যাবে, তার হাত ধরে বাংলাদেশ এগিয়ে যাবে- যোগ করেন জয়।

লেখক ভট্টাচার্য বলেন, জনগণের আবেদনে সাড়া দিয়ে ধর্ষণের সর্বোচ্চ শাস্তি যাবজ্জীবন কারাদণ্ড থেকে বাড়িয়ে মৃত্যুদণ্ডের প্রস্তাবে সায় দিয়েছেন প্রধানমন্ত্রী।

বাংলাদেশ ছাত্রলীগের পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে আজকের এই কর্মসূচি আয়োজন করা হয়েছে। বিকেল ৩টায় সারাদেশের সব ইউনিট এই কর্মসূচি একযোগে পালন করবে।

আরও পড়ুন:  শেখ হাসিনা দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করেছেন: পররাষ্ট্রমন্ত্রী

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 12
    Shares