প্রচ্ছদ আওয়ামী লীগ বি’তর্কিত ওমর ফারুক চৌধুরীসহ ৩৫ জনের নামের তালিকা গণভবনে জমা

বি’তর্কিত ওমর ফারুক চৌধুরীসহ ৩৫ জনের নামের তালিকা গণভবনে জমা

976
পড়া যাবে: 6 মিনিটে
advertisement

যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীসহ বি’তর্কিতদের ৩৫ জনের একটি নামের তালিকা প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের জন্য গণভবনে জ’মা দেয়া হয়েছে। যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশীদ এই তালিকা প্রধানমন্ত্রীর একান্ত সচিব গাজী হাফিজুর রহমান লিকুর কাছে জমা দেন।

advertisement

৩৫ জনের তালিকায় রয়েছেন প্রেসিডিয়ামের ২৮ জন, যুগ্ম সম্পাদক ৫জন এবং সাংগঠনিক সম্পাদক ৯জন। যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশীদ বলেন যে, আমি কমিটির নাম জমা দিয়েছি। যারা বিতর্কিত বা প্রধানমন্ত্রী সাক্ষাতে আমন্ত্রণ জানাবেন না তাঁদেরকে গনভবন থেকেই বাদ দেয়া হবে।

উল্লেখ্য, এর আগে গত বুধবার হারুনুর রশীদ প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করলে প্রধানমন্ত্রী রোববার এই সাক্ষাৎকারের সময় দেন। যে তালিকা প্রদান করা হয়েছে সেই তালিকায় যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর নাম রয়েছে।

এছাড়াও যুবলীগের বিতর্কিত প্রেসিডিয়াম সদস্য  নুরুন্নবী চৌধুরী শাওনের নামও এ তালিকায় অন্তর্ভুক্ত করা হয়েছে। অন্তর্ভুক্ত আছে ৪ বছর ধরে সাংগঠনিক কাজে দায়িত্ব পালন না করা দলের যুগ্ম সম্পাদক এডভোকেট মামুনুর রশীদের নাম। এখানে আছে সাভারের বিতর্কিত যুবলীগ নেতা সাংগঠনিক সম্পাদক এস এম জাহিদের নামও।

জানা গেছে যে, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছিলেন যেহেতু কংগ্রেস নিয়েই আলোচনা হবে সেজন্য নামের তালিকা বড় করতে এবং যুবলীগের প্রেসিডিয়ামের নেতৃবৃন্দ বৈঠক করে এ তালিকা চূড়ান্ত করেছেন। তবে গণভবন থেকে নির্দেশনা ছিল যুবলীগ চেয়ারম্যানসহ বিতর্কিত কাউকে অন্তর্ভুক্ত না করা।

তারপরও যুবলীগের চেয়ারম্যানসহ বেশ কয়েকজনকে অন্তর্ভুক্ত করা হয়েছে। জানা গেছে যে, ৩৫ জনের তালিকা দেয়া হলেও যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী যে এই বৈঠকে থাকছেন না তা মোটামুটি নিশ্চিত। তিনি ছাড়াও এই বৈঠকে থাকছেন না নুরুন্নবী চৌধুরী শাওনও।

আরও পড়ুন:  শেখ হাসিনার কাছে নাজমুল হুদার ৫০টি আসন দাবি

যুগ্ম সম্পাদকদের মধ্যে মামুনর রশীদও এই বৈঠকে থাকবেন না বলেই জানা গেছে এবং সাংগঠনিক সম্পাদক হিসেবে বির্তর্কিত এস এম জাহিদ এই বৈঠকে থাকবেন না। কারণ জাহিদের উপর এর আগেই গণভবনে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

যোগাযোগ করা হলে বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক বলেন যে, আমরা কমিটি হিসেবে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের বিষয়টি উপস্থাপন করেছি এবং কমিটিতে যারা যারা আছেন তাদের নামই উল্লেখ করেছি।

তবে তিনি স্বীকার করেন যে, যুব লীগের চেয়ারম্যান যেন বৈঠকে না থাকে সে ব্যাপারে গণভবন থেকে তাকে নি’র্দেশনা দেওয়া হয়েছে। এই নির্দেশনা সত্বেও তিনি কেনো যুবলীগের চেয়ারম্যানের নাম দিলেন এই প্রশ্ন করা হলে হারুনুর রশীদ বলেন, একটা ধারা অনুসরণ করেই আমরা নামগুলো দিয়েছি। বিচ্ছিন্নভাবে কারও নাম দিলে সংগঠনে নানা রকমের ভুল বো’ঝাবুঝি তৈরি হতো।

জানা গেছে যে, আগামীকাল বিকাল ৫ টায় এই বৈঠকে মূলত পাঁচটি বিষয় নিয়ে আলোচনা হবে।

প্রথমত; যুব লীগের যে কংগ্রেস সেই কংগ্রেস কার নেতৃত্বে অনুষ্ঠিত হবে।

দ্বিতীয়ত; যুবলীগের কংগ্রেসের আগে ঢাকা উত্তর ও দক্ষিণ মহানগরীর কমিটিগুলো বাতিল করা হবে কিনা।

তৃতীয়ত; যুব লীগের কংগ্রেসের আগে যে সমস্থ স্থানীয় পর্যায়ের কমিটি গুলো হয়েছে সেগুলো থাকবে কি থাকবে না।

চতুর্থত; যুব লীগের যারা বি’তর্কিত রয়েছেন তাদের ব্যপারে কংগ্রেসের আগেই ব্যবস্থা গ্রহণ করা হবে কি হবে না।

আরও পড়ুন:  সময়মতো পরীক্ষার ফলাফল দেওয়ায় প্রতিটি বোর্ড, শিক্ষক ও সংশ্লিষ্ট সবাইকে আমি ধন্যবাদ জানাই

আর পঞ্চমত যুবলীগের নির্দিষ্ট কোন বয়সসীমা থাকবে কিনা।

সংশ্লিষ্ট সূত্র গুলো বলছে যে, আগামীকাল অনুষ্ঠানের শুরুতেই স্বাগত ভাষণ দেবেন যুবলীগের সাধারণ সম্পাদক। এরপর আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী সকলের বক্তব্য শুনবেন।

এরপর দলের সাধারণ  সম্পাদকের বক্তবের পর আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর সমাপনী বক্তব্য রাখবেন এবং এখানেই তিনি যুবলীগের কংগ্রেস সম্পর্কে তার সুনির্দিষ্ট নির্দেশনা জানাবেন।

নেতাদের তালিকা:

চেয়ারম্যান: মো. ওমর ফারুক চৌধুরী

প্রেসিডিয়াম সদস্য: ড. মীজানুর রহমান, শেখ ফজলুর রহমান মারুফ, শেখ শামসুল আবেদীন, চয়ন ইসলাম, ড. আহমদ আল কবির, এডভোকেট সাইদুর রহমান শহিদ, আলতাফ হোসেন বাচ্চু, জাহাঙ্গীর কবির রানা, আলহাজ্ব মো. সিরাজুল ইসলাম মোল্লা, মজিবুর রহমান চৌধুরী, মো. ফারুক হোসেন, মাহাবুবুর রহমান হিরন, আব্দুস সাত্তার মাসুদ, আতাউর রহমান, এডভোকেট বেলাল হোসাইন, আবুল বাশার, মোহাম্মদ আলী খোকন, মো. আনোয়ারুল ইসলাম, অধ্যাপক এ বি এম আমজাদ হোসেন, শাহজাহান ভুইয়া মাখন, ইঞ্জিনিয়ার নিখিল গুহ, এডভোকেট মোহাহের হোসেন সাজু, ড. মোখলেছুজ্জামান হিরু, নুরুন্নবী চৌধুরী শাওন এম. পি, সৈয়দ মাহামুদুল হক।

সাধারণ সম্পাদক: মো: হারুনুর রশীদ

যুগ্ম সম্পাদকঃ মহিউদ্দিন আহমেদ মহি, মঞ্জুর আলম শাহীন, এডভোকেট মামুন অর রশীদ, সুব্রত পাল, নাসরিন জাহান চৌধুরী শেফালী

সাংগঠনিক সম্পাদকঃ   সালাউদ্দিন মাহমুদ জাহিদ, আমির হোসেন গাজী, বদিউল আলম, আলহাজ্ব মোঃ ফজলুল হক আতিক, আবু আহমেদ নাসিম পাভেল, ফারুক হাসান পাভেল, মোঃ এমরান হোসেন খান।

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট

  • 1.8K
    Shares
advertisement