প্রচ্ছদ বিজ্ঞান ও প্রযুক্তি

চার মডেলের আইফোন ১২ উন্মোচন অ্যাপল

17
চার মডেলের আইফোন ১২ উন্মোচন অ্যাপল
পড়া যাবে: < 1 minute

চার মডেলের নতুন আইফোন ১২ উন্মোচন করেছে অ্যাপল। মঙ্গলবার রাতে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার অ্যাপল পার্ক থেকে ভার্চুয়াল ইভেন্টের মাধ্যমে এটি উন্মোচন করা হয়। মডেল চারটি হচ্ছে আইফোন ১২, আইফোন ১২ মিনি, আইফোন ১২ প্রো এবং প্রো ম্যাক্স।

অ্যাপল প্রধান টিম কুক মঙ্গলবার রাতের এই ইভেন্টের সূচনা করেন। ৬৪, ১২৮ এবং ২৫৬ জিবি— এই তিনটি ভ্যারিয়ান্টে নতুন ফোনগুলো মিলবে। স্ক্রিন যাতে সহজে ভেঙে না যায় সেজন্য এগুলোতে ব্যবহার করা হয়েছে সিরামিক শিল্ড গ্লাস প্রযুক্তি।

সবগুলো মডেলেই ফাইভ জি কাজ করবে। ফলে এসব ফোনের মাধ্যমে খুব দ্রুত গতিতে ডাউনলোড করা যাবে।

আরও পড়ুন:  চীনের পাবজি খেলা ছাড়ছে না ভারতীয়রা!

সাদা, কালো, লাল ও নীল রঙের নতুন ফোনগুলোতে ব্যবহার করা হয়েছে এ১৪ বায়োনিক প্রসেসর। ১২ মেগাপিক্সেলের ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর থাকায় ফোনগুলো কম আলোতে ভালো ছবি তুলতে পারবে।

আইফোন ১২ মিনি, আইফোন ১২, আইফোন ১২ প্রো এবং আইফোন ১২ প্রো ম্যাক্সের দাম শুরু হচ্ছে যথাক্রমে ৬৯৯, ৭৯৯, ৯৯৯ এবং ১০৯৯ ডলার থেকে।

আগামী ১৩ নভেম্বর থেকে বাজারে আসবে আইফোন ১২ মিনি এবং আইফোন ১২ প্রো ম্যাক্স। তবে ৬ নভেম্বর থেকেই এগুলো প্রি-অর্ডার করা যাবে।

আইফোন ১২ এবং আইফোন ১২ প্রো বাজারে আসবে ২৩ অক্টোবর। ১৬ অক্টোবর থেকে এগুলোর প্রি-অর্ডার শুরু হবে।

আরও পড়ুন:  ডিলিট করা নম্বর ফিরিয়ে আনবেন যেভাবে

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 5
    Shares