প্রচ্ছদ রাজনীতি অন্যান্য দল

ধর্ষণ-নির্যাতনের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তুলুন

11
ধর্ষণ-নির্যাতনের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তুলুন
পড়া যাবে: < 1 minute

ধর্ষণের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা এবং বিচারের দীর্ঘসূত্রিতা দূর করে ধর্ষণ-নির্যাতনের বিরুদ্ধে দেশব্যাপী গণপ্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়েছে ২০ দলীয় জোটের শীর্ষ নেতা ও জাগপা সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান।

তিনি বলেন, নারীর ওপর সহিংসতা ও ধর্ষণের সুষ্ঠু বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তির নজির খুব একটা নেই। ফলে বিচারহীনতার বিষয়টি এখন সমাজে গেড়ে বসেছে। শাসকদের প্রশ্রয় ও বিচারহীনতার ফলে ধর্ষকরা বেপরোয় হয়ে পড়ছে।

বুধবার (১৪ অক্টোবর) রংপুরের জাহাজ কোম্পানী মোরে জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপা রংপুর জেলা আয়োজিত কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জাগপা প্রেসিডিয়াম সদস্য ও জেলা সভাপতি খন্দকার আবিদুর রহমানের সভাপতিত্বে ও মহানগর সভাপতি নুর আলমের সঞ্চালানায় আরো বক্তব্য রাখেন দলের জেলা শাখার সহ সভাপতি মোঃ শহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক আকতারুজ্জামান স্যান্ডো, মহানগর সাধারণ সম্পাদক আব্দুল মজিদ লাবলু, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুস সালাম, সদস্য মিন্টু মিয়া, এনামুল হক, রাজু মিয়া, সহ সভাপতি আনোয়ার হোসেন, রংপুর সদর উপজেলার সভাপতি আকবর হোসেন প্রমুখ।

আরও পড়ুন:  ইতিহাস বিকৃতির এক চরম নোংরামি দেখতে পাচ্ছি : এম এ কাইয়ুম

তিনি বলেন, দেশে শান্তি প্রতিষ্ঠা করতে হবে। আসুন আমরা সবাই ঐক্যবদ্ধ হই। ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে এই ফ্যাসিস্ট সরকারকে সরিয়ে দেশে একটি গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করি। সরকার অবৈধ ক্ষমতা দীর্ঘস্থায়ী করার মাধ্যমে দেশকে দুর্নীতি, লুণ্ঠন ও ধর্ষণের স্বর্গরাজ্যে পরিণত করেছে। অবৈধভাবে ক্ষমতা দীর্ঘস্থায়ী করার কুফল জাতি প্রত্যক্ষ করছে। জনগণের সম্মতিবিহীন দীর্ঘদিন রাষ্ট্রক্ষমতা আঁকড়ে থাকলে সমাজ ও রাষ্ট্র যে ধ্বংসের শেষপ্রান্তে উপনীত হয় তার প্রমাণ বাংলাদেশ।

সভাপতির বক্তব্যে খন্দকার আবিদুর রহমান বলেন, দুর্বৃত্ত শ্রেণি রাষ্ট্রীয় ক্ষমতার আনুকূল্য পেয়ে সারাদেশে হত্যা ধর্ষণে বেপরোয়া হয়ে উঠেছে। দুর্নীতি, ধর্ষণ ও লুণ্ঠন বন্ধ করার সক্ষমতা সরকারের নেই।
নিউজটি পড়া হয়েছে 34 বার

আরও পড়ুন:  নারী নির্যাতনসহ যে কোনো অপরাধ দমনে কঠোর অবস্থানে সরকার

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 4
    Shares