প্রচ্ছদ শিক্ষাঙ্গন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হা’মলা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হা’মলা

46
পড়া যাবে: 4 মিনিটে
advertisement

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মধুর ক্যান্টিনে ছাত্রদলের ওপর ছাত্রলীগ হা’মলা করেছে। আজ রোববার দুপুর পৌনে ১টার দিকে এ ঘটনা ঘটে। এতে ছাত্রদলের চারজন নেতাকর্মী আ’হত হয়েছে। আ’হতরা হলেন, জিয়া হলের ভিপি প্রার্থী তারেক হাসান মামুন, যুগ্ম-আহ্বায়ক শাহাজান শাওন, ছাত্রদলের সভাপতি প্রার্থী মামুন খান, বেসরকারি বিশ্ববিদ্যালয় যুগ্ম-আহ্বায়ক ওবায়দুল্লাহ নাঈম।

advertisement

এছাড়া ছাত্রদলের নারী কর্মী কানেতালা ইয়া লাম লাম এবং মানসুরা আলমকেও লা’ঞ্চিত করা হয়। আহতদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।এর আগে দুপুর বেলা সোয়া ১১টার দিকে ছাত্রদলের নেতারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতিতে সংবাদ সম্মেলন করেন। সেখানে তাদের ফেসবুক আইডি হ্যাক করে অ’পপ্রচার করা হচ্ছে বলে তারা অভিযোগ করেন।

এসময় উপস্থিত ছিলেন ছাত্রলীগের সাবেক মুক্তিযুদ্ধ ও গবেষণা বিষয়ক উপসম্পাদক আল মামুন, মাস্টার দা সূর্যসেন হল শাখা ছাত্রলীগের সহসভাপতি রাইসুল ইসলাম। হা’মলার নেতৃত্বদানকারী এই আমিনুল ইসলাম বুলবুল মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি।

আরও পড়ুন:  পাওনা টাকা চেয়ে ঢাবি ছাত্রলীগ নেতার মারধরের শিকার দোকানদার

এর আগে সাংবাদিক সমিতিতে সাংবাদ সম্মেলনে ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল বলেছিলেন, ‘আমার কোনো ফেসবুক আইডি নেই। অথচ সামাজিক যোগাযোগ মাধ্যমে ১৬টি আইডি চালু রয়েছে।’ এর জন্য তিনি তেজগাঁও থানায় জিডি করেছেন উল্লেখ করে তার নামের অ্যাকাউন্টের কোনো লেখার দায়ভার তিনি নিবেন না বলে জানান।

এর গতকাল ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলের নামে ফেসবুকের একটি অ্যাকাউন্টের বায়োতে লেখা স্ক্রিনশট ভাইরাল হয়। সেখানে লেখা ছিল ‘৭৫ এর হাতিয়ার, গর্জে উঠুক আরেকবার!’ এই স্ক্রিনশটটি ছাত্রলীগের নেতারা ভাইরাল করেন। তবে ছাত্রদলের সাধারণ সম্পাদক দাবি করেন তার কোনো ফেসবুক অ্যাকাউন্ট নেই। সংবাদ সম্মেলন করে ছাত্রদলের নেতারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে যান। সেখানে তাদের ওপর ছাত্রলীগের নেতাকর্মীরা অ’তর্কিতে হামলা করে।

আরও পড়ুন:  সাংবাদিক পাইলেই গু*লি করে মা*রবো,ম*ইরা গেলে ক*বরে গিয়া হইলেও দুইডা কো*প দিয়া আসমু

হা’মলার বিষয়টি স্বীকার করেছেন ছাত্রলীগের কেন্দ্রীয় সহসভাপতি ও মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল। তিনি বলেন, ‘যারা ৭৫ এর হাতিয়ার গর্জে উঠুক আরেকবার এই স্লোগান দেয় মধুর ক্যান্টিনে। আপনারা জানেন ৭৫ এ জাতির জনক বঙ্গবন্ধুকে হ’ত্যার মাধ্যমে বিএনপির জন্ম হয়েছে। আমরা মুক্তিযুদ্ধ মঞ্চের যারা আছি ৭৫ এর হা’তিয়ার নিয়ে যারা কাজ করবে আমরা ঘোষণা দিয়েছি তাদের প্র’তিহত করব।’

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট

  • 190
    Shares
advertisement