প্রচ্ছদ বিজ্ঞান ও প্রযুক্তি

স্মার্টফোন ব্যবসা বিক্রি করবে হুয়াওয়ে

12
স্মার্টফোন ব্যবসা বিক্রি করবে হুয়াওয়ে
পড়া যাবে: < 1 minute

নিজেদের ‘অনার স্মার্টফোন’ ব্যবসায়ের কিছু অংশ বিক্রি করে দিতে চাইছে চীনা প্রযুক্তি জায়ান্ট হুয়াওয়ে। এ বিক্রি থেকে তিনশ’ ৭০ কোটি মার্কিন ডলার বা আড়াই হাজার কোটি ইউয়ান পাবে প্রতিষ্ঠানটি। ব্যবসা বিক্রির জন্য ডিজিটাল চায়না গ্রুপ ও অন্যান্যদের সঙ্গে আলোচনা করছে হুয়াওয়ে। মার্কিন নিষেধাজ্ঞার মুখে শুধু নিজেদের উচ্চ মূল্যের ফোনের দিকেই মনোযোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে প্রতিষ্ঠানটি।

হুয়াওয়ে অনার স্মার্টফোন বাজারে এনেছিল মূলত তরুণ বয়সী ও বাজেট সাশ্রয়ী ক্রেতাদের বাজার ধরার জন্য। রয়টার্স জানিয়েছে, বিক্রি করে দেওয়া হতে পারে অনার ব্র্যান্ড, এর গবেষণা ও উন্নয়ন সক্ষমতা এবং অনার ব্র্যান্ড সংশ্লিষ্ট সরবরাহ ব্যবস্থাপনা ব্যবসা। ঠিক কী কী বিক্রি হবে, তা এখনও চূড়ান্ত হয়নি।

আরও পড়ুন:  প্রচলিত পদ্ধতির ব্যবসা-বাণিজ্য ডিজিটাল ব্যবসা-বাণিজ্যে রূপান্তর হচ্ছে: মোস্তাফা জব্বার

এমনও হতে পারে আড়াই হাজার কোটি ইউয়ানের বদলে নগদ অর্থ পেলে এক হাজার পাঁচশ’ কোটি ইউয়ানেই ব্যবসা বিক্রি করে দেবে হুয়াওয়ে।

অনার ব্র্যান্ডটিকে ২০১৩ সালে পরিচয় করিয়ে দেয় হুয়াওয়ে। তবে, অনার স্মার্টফোন ব্যবসা সবসময়ই স্বাধীনভাবেই পরিচালিত হয়েছে। বাজারে শাওমি, অপো ও ভিভোর সঙ্গে লড়েছে স্মার্টফোনটি। দক্ষিণপূর্ব এশিয়া ও ইউরোপের বাজারে এসেছিল অনার ব্র্যান্ড।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 4
    Shares