প্রচ্ছদ বাংলাদেশ শিক্ষাঙ্গন

এইচএসসি পরীক্ষা নিতে মানববন্ধন

12
এইচএসসি পরীক্ষা নিতে মানববন্ধন
পড়া যাবে: < 1 minute

বাংলা ম্যাগাজিন ডেস্ক  :     এইচএসসি ও সমমানে অটোপাস বাতিল করে পরীক্ষা নিতে ও স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবি জানিয়েছে ইসলামি আন্দোলন শিক্ষা ফোরাম নামের একটি সংগঠন।

এ দাবিতে বৃহস্পতিবার (১৫ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেন তারা।

মানববন্ধনে সংগঠনটির নেতৃবৃন্দ বলেন, এইচএসসি ও সমমান পরীক্ষায় অটোপাস দেয়ায় শিক্ষার্থীরা পড়ালেখা থেকে দূরে সরে গেছে। এ কারণে সমানে অন্যায়-অত্যাচার বেড়ে গেছে। শিক্ষার্থীদের পড়ালেখার মধ্যে ফেরাতে স্বল্প আকারে হলেও এইচএসসি-সমমান পরীক্ষা নেয়া প্রয়োজন। এ কারণে অটোপাসের সিদ্ধান্ত পুনর্বিবেচনা করার দাবি জানান তারা।

আরও পড়ুন:  জেলা পর্যায়ে ২৫ শতাংশ প্রাথমিক বিদ্যালয় খুলে দেয়ার প্রস্তাব

তারা বলেন, বিশ্বজুড়ে করোনা মহামারি হলেও কোনো দেশে অটোপাস দেয়া হয়নি। অথচ আমাদের শিক্ষার্থীদের অটোপাস দিয়ে তাদের জীবন নষ্ট করা হচ্ছে। অবিলম্বে স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিয়ে এইচএসসি পরীক্ষার আয়োজন করতে হবে।

ইসলামি আন্দোলন শিক্ষা ফোরামের কেন্দ্রীয় সভাপতি এ বি এম জাকারিয়া বলেন, দেশজুড়ে আজ নারীদের ওপর ধর্ষণ, নির্যাতন ও নিপীড়ন বেড়ে গেছে। শিক্ষাপ্রতিষ্ঠান খোলা থাকলে এমন পরিস্থিতি হতো না। শিক্ষার্থীরা তাদের পড়ালেখা নিয়ে ব্যস্ত থাকত। সেটি না হওয়ায় বর্তমানে তারা মাদকদ্রব্য সেবন আর অন্যায়ের মধ্যে পতিত হয়েছে।

তিনি বলেন, আমাদের শিক্ষার্থীদের সঠিক পথে আনতে অনতিবিলম্বে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে হবে। স্বাস্থ্যবিধি মেনে শিক্ষা কার্যক্রম পরিচালনা করতে হবে। সরকারের সিদ্ধান্ত অনুযায়ী এইচএসসিসহ সকল বার্ষিক পরীক্ষা অটোপাস না দিয়ে সীমিত আকারে পরীক্ষা নিয়ে পরবর্তী ক্লাসে উন্নীত করার দাবি জানান তিনি।

আরও পড়ুন:  ‘কোটা’ থাকছে না প্রাথমিকের শিক্ষক নিয়োগে

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 4
    Shares