প্রচ্ছদ বিশ্ব সংবাদ

কাশ্মীরের সীমান্তরেখায় গো’লাগু’লিতে ভারতের ৯ সেনা সদস্য নি’হত

262
পড়া যাবে: < 1 minute

কাশ্মীর ইস্যুতে ভারত-পাকিস্তানের উ’ত্তেজনা থামছেই না। পাক অধিকৃত কাশ্মীরের সীমান্তরেখায় ভারত-পাকিস্তানের গো’লাগু’লিতে অন্তত ১৬ জন নি’হত হয়েছেন বলে দাবি করেছে ডন

পাকিস্তানের প্রভাবশালী সংবাদমাধ্যম ডন’র প্রতিবেদনে বলা হয়, আজ রোববার সকালে আজাদ কাশ্মীরের সীমান্তরেখায় গো’লাগু’লিতে ভারতের ৯ সেনা সদস্য নি’হত হয়েছেন। এ ঘটনায় ভারতের আরও বেশ কয়েকজন আ’হত হয়েছেন বলে পাক সেনা কর্মকর্তাদের পক্ষ থেকে দাবি করা হয়েছে। চলতি বছরে সীমান্তরেখায় এটিই সবচেয়ে বড় হ’তাহ’তের ঘটনা বলে প্রতিবেদনটিতে জানানো হয়েছে।

পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক টুইটে জানায়, এ গো’লাগুলি’তে পাকিস্তানের এক সেনা সদস্য ও ছয় বেসামরিক নাগরিক নি’হত হয়েছেন।

আরও পড়ুন:  কাশ্মীর ইস্যু ভারতের অভ্যন্তরীণ বিষয়, বাংলাদেশের মুসলমানেরা যেনো এই বিষয়ে নাক না গলায়

পাকিস্তানের আইএসপিআর জানায়, সীমান্তের জুরা, শাহকোট এবং নওসেরি সেক্টরে বিনা উসকানিতে ভারতের যু’দ্ধবির’তি লঙ্ঘনের জবাব দিয়েছে পাক সেনাবাহিনী। এতে ভারতের ৯ সেনা নি’হত হয়েছেন। এ ছাড়া আরও বেশ কয়েকজন আহত হয়েছেন। একই সঙ্গে ভারতের দুটি বা’ঙ্কার ধ্বংস হয়েছে বলেও উল্লেখ করা হয়েছে।

তবে ভারতের প্রভাবশালী গণমাধ্যম এনডিটিভি জানিয়েছে, ভারত অধিকৃত কাশ্মীরের নিলম উপত্যকার সীমান্তরেখায় ভারতীয় সেনাবাহিনী হা’মলা চালিয়ে দুটি স’ন্ত্রাসী আ’স্তানা ধ্বংস করেছে। ভারতীয় সেনাবাহিনীর আ’ক্রমণে চার থেকে পাঁচজন পাক সেনা সদস্য নি’হত হয়েছেন বলে তারা সূত্রের নাম উল্লেখ না করে জানিয়েছে। আর ভারতের দুই সেনা সদস্য ও এক বেসামরিক নাগরিকের নি’হত হয়েছে।

আরও পড়ুন:  কাশ্মীরের পর সুযোগ পেলেই বাংলাদেশ দখল করার চক্রান্ত করবে মোদি

বাংলা ম্যাগাজিন /এসপি

  • 369
    Shares