প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

ধর্ষণবিরোধী জনসচেতনতা বাড়ানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

14
ধর্ষণবিরোধী জনসচেতনতা বাড়ানোর নির্দেশ প্রধানমন্ত্রীর
পড়া যাবে: < 1 minute

ধর্ষণের বিরুদ্ধে জনসচেতনতা বাড়াতে প্রশাসনকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে এ ঘটনার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতেও বলেছেন তিনি।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে নবীন ক্যাডার সার্ভিস অফিসারদের জন্য ৭০তম ফাউন্ডেশন প্রশিক্ষণ কোর্সের সমাপনী অনুষ্ঠানে এ নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, ‘ধর্ষণের ঘটনা রোধে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ সংশোধন করে ইতোমধ্যে অধ্যাদেশ জারি করেছে সরকার। তাই এসব ঘটনা প্রতিহত করতে কঠোর ব্যবস্থা নিতে হবে। পাশাপাশি জনসচেতনতাও তৈরী করতে হবে।’

আরও পড়ুন:  শোকের মাস আগস্ট শুরু আজ

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন, জনপ্রশাসন সচিব শেখ ইউসুফ হারুন। এছাড়া বিপিএটিসির রেক্টর মো. রাকিব হোসেন ৬ মাসব্যাপী অনুষ্ঠিত হওয়া ফাউন্ডেশনের কোর্সের ফলাফল প্রধানমন্ত্রীর কাছে উপস্থাপন করেন। এছাড়া অংশগ্রহণকারীরা সাভারের বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র (বিপিএটিসি) থেকে এবং সাত বিভাগীয় কমিশনাররা তাদের কার্যালয় থেকে সংযুক্ত ছিলেন।
নিউজটি পড়া হয়েছে 37 বার

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 12
    Shares