প্রস্তুতি ম্যাচে আফগানিস্তানের কাছে হেরেছে বাংলাদেশ

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগে প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ দল আফগানিস্তানের কাছে ৬২ রানে হেরেছে। আফগানদের করা ১৬০ রান তাড়া করতে নেমে বাংলাদেশ থেমেছে ৯৮ রানে। দলের পক্ষে মোসাদ্দেক হোসেন সর্বোচ্চ ২৯ রান করেন।

১৬১ রানের লক্ষ্যে আজও মেকশিফট ওপেনার হিসেবে মেহেদী হাসান মিরাজকে ইনিংস উদ্বোধন করতে পাঠানো হয় বাংলাদেশের টিম ম্যানেজমেন্ট। তার সঙ্গী ছিলেন নাজমুল হোসেন শান্ত।

শুরুতে ৯ বলে ১২ রান করে ফজল হক ফারুকীর বলে বোল্ড হয়ে যান শান্ত। এরপর ব্যাট করতে নেমে ৪ বল খেলে মাত্র ১ রান করেই বিদায় নেন সৌম্য সরকার। সাকিব আল হাসানও আউট হলেন একইভাবে। ৪ বল খেলে করেন ১ রান।

আফিফ হোসেন ধ্রুব তো গোল্ডেন ডাক মেরেই বিদায় নিলেন। সপ্তম ওভারের প্রথম বলে আফগান পেসার ফরিদ আহমেদের বলে আউট হয়ে যান ইয়াসির আলী রাব্বিও।এই ধাক্কা আর সামলানো যায়নি।নুরুল হাসান সোহান ৮ বলে ১৩ আর মিরাজ ৩১ বলে ১৬ রান করে আউট হন।

শেষদিকে মোসাদ্দেকের ২৫ বলে ২০ আর  মোস্তাফিজের ২৫ বলে অপরাজিত ১৮* রান পরাজয়ের ব্যবধানটাই কমিয়েছে। ২০ ওভারে ৯ উইকেটে ৯৮ রানে থামে বাংলাদেশ। আফগানরা পায় ৬২ রানের জয়। পেসার ফজলহক ফারুকী নিয়েছেন ৯ রানে ৩ উইকেট। ফরিদ মালিক নিয়েছেন ৩১ রানে ২টি।

এর আগে অ্যালান বোর্ডার ফিল্ডে টসে জিতে আগে ব্যাট করে ২০ ওভারে ৭ উইকেটে ১৬০ রান তোলে আফগানিস্তান। ইব্রাহিম জাদরান ৩৯ বলে ৪৬ রানের ইনিংস খেলেন।

শেষ দিকে ঝড় তুলে অধিনায়ক মোহাম্মদ নবি ১৭ বলে ৫ ছক্কা ও ১ চারে ৪১ রানে অপরাজিত থাকেন। ওপেনার রাহমানুল্লাহ গুরবাজের ব্যাট থেকে এসেছে ২৭ রান।

বাংলাদেশের পেসার তাসকিন আহমেদ ৪ ওভারে ৩০ রানে ৩ উইকেট নিয়েছেন। সাকিব আল হাসান ২ উইকেট নিলেও ৪ ওভারে দিয়েছেন ৪৬ রান। হাসান মাহমুদ ৪ ওভারে ২৪ রানে নেন ২ উইকেট।

Exit mobile version