আয়ারল্যান্ডকে ১৭৭ রানের টার্গেট ছুড়ে দিল স্কটল্যান্ড

আজ বুধবার চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে আয়ারল্যান্ড মোকাবিলা করছে স্কটল্যান্ডকে। টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন স্কটিশ অধিনায়ক রিচি বেরিংটন। তার এই সিদ্ধান্তকে যৌক্তিক প্রমাণ করে বড় স্কোর গড়েছে ব্যাটাররা।

২০ ওভারে ৫ উইকেট হারিয়ে স্কটিশদের দলীয় সংগ্রহ ১৭৬। অর্থাৎ, জয়ের জন্য আয়ারল্যান্ডের সামনে টার্গেট দাঁড়াল ১৭৭। এতে সবচেয়ে বড় অবদান মাইকেল জোনসের। ৫৫ বলে ৮৬ রানের ইনিংস খেলেন এই ব্যাটার।

ইনিংসের শুরুতেই স্কটল্যান্ড হারিয়ে বসে ওপেনার জর্জ মানসিকে। মানসি আউট হন মাত্র ২ বলে ১ রান করে। তবে সেই ছাপ পড়তে দেইনি আরেক ওপেনার মাইকেল জোনস। একপ্রান্ত আগলে রেখে খেলেছেন ১৯তম ওভার পর্যন্ত। ৬ চার ও ৪ ছয়ে করেন ৮৬ রান।

বল খেলেন ৫৫টি। ৩৮ বলে ৪ চার ও ২ ছয়ে হাফ সেঞ্চুরি করা জোনস ম্যাচ শেষ করে আসার পথে ছিলেন। কিন্তু জশ লিটলের বলে বাউন্ডারি মারতে গিয়ে লং অনে মার্ক অ্যাডাইরের হাতে ক্যাচ দেন। সাত বল বাকি থাকতে মাঠ ছাড়েন জোনস।

দলীয় ১৭০ রানে আউট হন জোনস, আরও ৬ রান যোগ হয় পরে। ম্যাথু ক্রসের সঙ্গে জোনস ৫৯ ও রিচি বেরিংটনের সঙ্গে ৭৭ রানের শক্ত দুটি জুটি গড়েন।

লিস্কের সঙ্গে চতুর্থ উইকেটে তার সংগ্রহ ছিল ৩৭ রান। ক্রস ২১ বলে ২৮, বেরিংটন ২৭ বলে ৩৭ রান করেন। আয়ারল্যান্ডের পক্ষে সর্বোচ্চ দুটি উইকেট নেন কুর্টিস ক্যাম্ফার।এর আগে হোবার্টে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল স্কটল্যান্ড।

Exit mobile version