বাংলাদেশস্বাস্থ্য ও চিকিৎসা

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত রেকর্ড শনাক্ত ৮৫৭ জন ,মৃত্যু ২জন

আজ সারা দেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে রেকর্ড ৮৫৭ রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এটা এবছর সর্বোচ্চ শনাক্ত।২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আরও দুই জনের মৃত্যু হয়েছে।

দেশে প্রতিদিনই ডেঙ্গু আক্রান্তে নয়া রেকর্ড তৈরি হচ্ছে।আগের দিন এই সংখ্যা ছিল ৮৫৫ জন। এ নিয়ে সারা দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি থাকা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৪ জনে।এ নিয়ে এবছর ডেঙ্গু জ্বরে এখন পর্যন্ত ৯৬ জনের মৃত্যু হয়েছে।

চলতি বছরে ২৬ হাজার ৩৮ ডেঙ্গু রোগী সারা দেশে চিকিৎসা নিয়েছেন। এরমধ্যে ১৮ হাজার ৯৭০ জন রাজধানী ঢাকায় এবং ৭ হাজার ৬৮ জন রোগী ঢাকার বাইরে। চলতি মাসের ১৭ দিনে আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছেন ৯ হাজার ৯৪৬ জন এবং মারা গেছেন ৪১ জন।যা  সেপ্টেরের চেয়েও বেশি আক্রান্ত ও মৃত্যু। সেপ্টেম্বরে আক্রান্ত হয়েছিল ৯ হাজার ৯১১ জন এবং মারা গেছেন ৩৪ জন।

ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ৮৫৭ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ৫২৩ জন এবং ঢাকার বাইরে ৩৩৪ জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নতুন ৮৫৭ জনসহ বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি থাকা ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৪ জনে। ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ২ হাজার ১৫ জন এবং ঢাকার বাইরে ৯৮৯ জন।

এতে আরও বলা হয়েছে, চলতি বছরের ১লা জানুয়ারি থেকে ১৬৭ই অক্টোবর পর্যন্ত হাসপাতালে সর্বমোট রোগী ভর্তি ছিলেন ২৬ হাজার ৩৮ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছিলেন ২২ হাজার ৯৩৮ জন। এই বছর এখন পর্যন্ত ডেঙ্গুতে ৯৬ জনের মৃত্যু হয়েছে।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button