Bangla News

এখনকার পরিচালকরা আঁতেল: সুমিত

ভারতীয় বাংলা সিনেমার অভিনেতা সুমিত গাঙ্গুলি। ১৯৯৩ সালে চলচ্চিত্রে পা রাখেন। রুপালি জগতে পা রেখে খলনায়ক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেন। প্রসেনজিৎ, অভিজিৎ চ্যাটার্জির সিনেমায় সুমিতের ভয়ংকর উপস্থিতি এখনো মানুষ মনে রেখেছেন।

সময়ের সঙ্গে ভারতীয় বাংলা সিনেমায় অনেক পরিবর্তন এসেছে। যুক্ত হয়েছেন নতুন নতুন পরিচালক, অভিনয়শিল্পী। নতুনদের ভিড়ে এখন আর দেখা যায় না সুমিতকে। কিন্তু কোথায় হারালেন এই অভিনেতা?

সম্প্রতি ভারতীয় একটি সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দিয়েছেন সুমিত। চলচ্চিত্রে না থাকার কারণ জানতে চাইলে নতুন পরিচালকদের নিয়ে বিস্ফোরক মন্তব্য করেন এই অভিনেতা।

সুমিত গাঙ্গুলি বলেন, ‘দর্শক আমাকে দেখতে পারছেন না তার কারণ একটাই, আমি যে পরিচালকদের সঙ্গে কাজ করতাম তারা হারিয়ে গিয়েছেন। তাদের দেখতে পারছেন মানুষ? এখন যারা এসেছেন, যেসব ছেলেমেয়েরা পরিচালক তারা সব আঁতেল! তারা সিনেমাটা বোঝে না। অদ্ভুত সব বিষয় সিনেমায় নিয়ে আসছে। একটা হাত নেই, একটা পা নেই…। অদ্ভুত সব হিরো। বস্তিতে থাকে, একটা চূড়ান্ত গরীব হিরো। তাকে গিয়ে আমি মারব? এসব পাবলিক দেখবে?’

নতুন পরিচালকদের উদ্দেশ্যে সুমিত গাঙ্গুলি বলেন, ‘এরা মানুষের আবেগ বুঝে না। মানুষ কি পছন্দ করে তা জানে না। মারধর করা সিনেমা না হলে, আমায় দেখা যাবে কীভাবে? সম্ভবই না। আর এখন যারা পরিচালক, তারা আমায় চেনেই না। তারা কোনো দিন বাংলা সিনেমা দেখেইনি। তাহলে আমার কাজের সুযোগ আসবে কোথা থেকে?’

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button